বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। নেতৃত্বে থাকছেন তাদের নিয়মিত ওয়ানডে অধিনায়ক টেম্বা বাভুমা। ১৫ জন খেলোয়াড়ের মধ্যে আটজন তাদের প্রথম বিশ্বকাপ খেলতে যাবেন।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ২০২৩ বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করে। চমক হিসেবে বিশ্বকাপ দলে ডানহাতি পেসার জেরাল্ড কোয়েটজি, এই বছরের শুরুতে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল। এখন পর্যন্ত দুই ম্যাচে কোয়েটজি ওডিআই অভিষেকে তিন উইকেট সহ পাঁচ উইকেট নিয়েছেন।

স্কোয়াডে রয়েছে কুইন্টন ডি কক, রেজা হেনড্রিক্স, হেনরিক ক্লাসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার এবং রাসি ভ্যান ডের ডুসেনের মতো অভিজ্ঞ ব্যাটাররা। তারকা উইকেটরক্ষক-ব্যাটার ডি কক বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

পেস অ্যাটাকে অন্যতম মুখ কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি, আনরিখ নরকিয়া। আর স্পিন বিভাগ সামলাবেন কেশব মহারাজ ও তাব্রাইজ শামসি। 

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েটজি, কুইন্টন ডি কক, রেজা হেনড্রিক্স, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, সিসান্ডা মাগালা, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, আনরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, তাব্রাইজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply