এক সপ্তাহেও ধরা গেলো না পেনসিলভানিয়ার কারাগার থেকে পালানো দানেলোকে

|

ছবি এনবিসি নিউজের।

এক সপ্তাহেও ধরা যায়নি যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় কারাগার থেকে পালানো আসামি দানেলো ক্যাভেলকেন্তকে। এ অবস্থায় প্রশাসন স্থানীয়দের নিরাপত্তায় জারি করেছে জরুরি অবস্থা। বেশ জোরেশোরেই খোঁজ করা হচ্ছে তার। খবর এপির।

তবে দানেলোর গতিবিধি নিয়ে তথ্য আছে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে। অন্তত ৬ বার বিভিন্ন স্থানে তার অবস্থান শনাক্ত করেছে পুলিশ। ফিলাডেলফিয়ার নিকটে একটি স্থানীয় স্কুল ও বোটানিক্যাল গার্ডনের কাছে তার গতিবিধি লক্ষ্য করে সেগুলো আপাতত বন্ধ করে রাখা হয়েছে। স্থানীয়দের ঘরের দরজা লক করে রাখারও আহ্বান জানিয়েছে পুলিশ।

পেনসিলভানিয়ার পুলিশ কর্মকর্তা লে. কর্নেল জর্জ বেভিন্স জানিয়েছেন, আমরা এমন একজনকে খুঁজছি যে বেপরোয়া এবং কোনোভাবেই ধরা দিতে চায় না। তাকে খুঁজে পেতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। আমরা বিশ্বাস করি দ্রুতই সে আবার দৃশ্যমান হতে বাধ্য হবে। এরইমধ্যে, কয়েকবার তাকে দেখা গেছে।

গত বৃহস্পতিবার চেস্টার কাউন্টি কারাগার থেকে পালান দানেলো ক্যাভেলকেন্ত নামের এই আসামি। তিনি ব্রাজিলীয় বংশোদ্ভুত মার্কিনি। সিসিটিভি ফুটেজে ধরা পড়ে তার দেয়াল বেয়ে ওঠার দৃশ্য। মুহুর্তেই গায়েব হয়ে যায় দানেলো।

এদিকে, কারা কর্তৃপক্ষের তদন্তে বেরিয়ে এসেছে আসামি আগেই পালানোর সকল ব্যবস্থা করে রেখেছিল। ধারণা করা হচ্ছে, প্রাথমিকভাবে দানেলো কারাগার থেকে পালিয়ে ৩ কিলোমিটার দূরের এক বনাঞ্চলে আত্মগোপন করেন। এর আগে, নিজের সাবেক প্রেমিকাকে দুই সন্তানের সামনে হত্যা করার দায়ে তাকে আজীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

/এআই/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply