পেলের রেকর্ড ভাঙলেও নিজেকে ‘ফুটবল রাজার’ নিচেই রাখলেন নেইমার

|

ছবি: সংগৃহীত

ব্রাজিলের সর্বকালের সেরা গোল স্কোরার কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে দেশটির সর্বোচ্চ গোলদাতা এখন নেইমার জুনিয়র। তার এই মাইলফলক গড়ার ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে সেলেসাওরা। ঘরের মাঠে প্রায় ৫০ হাজার দর্শকের সামনে নতুন এই রেকর্ড গড়েন নেইমার।

দীর্ঘ সময় পর ব্রাজিলের হয়ে মাঠে ফিরেই নেইমার দেখালেন ম্যাজিকাল শো। বলিভিয়ার বিপক্ষে ম্যাচে রাজকীয় প্রত্যাবর্তন। সেই সাথে ফুটবলের রাজাকে পেছনে ফেলে বনে গেলেন ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা। পেনাল্টি মিস করে ম্যাচের শুরুতে পেলেকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ নষ্ট করেন। কিন্তু দিনটাকে শেষ পর্যন্ত নিজেরই করে নিয়েছেন এই ফরোয়ার্ড। আনন্দ উল্লাসটাও তাই ছিল একটু বেশি।

ম্যাচ শেষে পেলেকে ছাড়িয়ে যাওয়ায় নেইমারকে সম্মানিত করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন-সিবিএফ। তার হাতে স্মারক এবং ৭৯ লেখা জার্সি তুলে দেয়া হয়। তবে সবচেয়ে বেশি গোল করে পেলের চেয়ে ভালো খেলোয়াড় হয়ে গেছেন বলে মনে করেন না এই ফরোয়ার্ড।

নেইমার বলেন, আমি খুবই আনন্দিত। কখনো কল্পনা করিনি, এই রেকর্ড আমার হবে। তবে আমি রেকর্ডটি নিজের করেছি। পেলেকে অতিক্রম করেছি মানে এই নয় যে আমি তার চেয়ে বা জাতীয় দলের অন্য কোনো খেলোয়াড়ের চেয়ে বেশি ভালো। আমি সব সময় চেয়েছি ব্রাজিলের ফুটবল ইতিহাসে এবং ব্রাজিল দলে নিজের নামটা লিখে রাখতে। সবার প্রতি কৃতজ্ঞতা।

অন্যদিকে, নিজের আদর্শ নেইমারকে রেকর্ড গড়া গোলে সহায়তা করার উচ্ছ্বাস যেন বাঁধ মানছে না রদ্রিগোর। এই রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড বলেন, অবিশ্বাস্য রাত। ব্রাজিল দর্শকদের ধন্যবাদ। আপনারা অনেক ভালোবাসা দেখিয়েছেন। আপনার বিশেষ কিছুই ছিলেন। দলের জয়ের জন্য খুবই আনন্দিত। পাশাপাশি নিজের আদর্শ নেইমারকে জাতীয় দলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হতে দেখে দারুণ খুশি।

দারুণভাবে শুরু হয়েছে সেলেসাওদের বিশ্বকাপ মিশন। পাশাপাশি নেইমারেরও। নতুন রুপে মাঠে প্রত্যাবর্তন ঘটেছে এই ব্রাজিলিয়ান সুপারস্টারের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply