‘জলের গান’ ব্যান্ডের রাহুলের স্টুডিওতে যাবেন ফ্রান্সের প্রেসিডেন্ট!

|

ছবি: সংগৃহীত।

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড ‘জলের গান’ দলের সংগীতশিল্পী, গীতিকার ও বাদ্যযন্ত্রী রাহুল আনন্দের রাজধানীর ধানমন্ডির বাসার নিজস্ব স্টুডিওতে যাওয়ার কথা রয়েছে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোনের।

রোববার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা সফরে আসছেন ম্যাক্রোন। এরপর রাতে রাহুলের স্টুডিওতে যাবার কথা রয়েছে ম্যাক্রোনের। এ প্রসঙ্গে রাহুল গণমাধ্যমকে বলেন, ফ্রান্স দূতাবাস ও পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে বিষয়টি আমিও জেনেছি। তবে লিখিতভাবে জানানো হয়নি। তবে আমি ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোনকে স্বাগত জানাতে প্রস্তুতি নিয়ে রেখেছি।

রাহুল আরও বলেন, আমি যে ধরনের যন্ত্র নিয়ে সংগীত করি সেসব সম্পর্কে ম্যাক্রোন জানতে চেয়েছেন। এছাড়া তিনি যদি আমাকে কোনো গান শোনাতে বলেন, আমি অবশ্যই শোনাব। বাংলাদেশের ঐতিহ্যকে তুলে ধরার সর্বাত্মক চেষ্টা করব।

প্রসঙ্গত, রোববার সন্ধ্যায় ঢাকায় নেমেই সরাসরি হোটেল ইন্টারকন্টিনেন্টালে যাবেন ম্যাক্রোন। রাতে ডিনারের আগে কিংবা পরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে শাস্ত্রীয় সংগীত ও নৃত্য পরিবেশন করা হবে।

পরদিন সোমবার সকাল ৮টায় ধানমন্ডি লেকে হাঁটবেন ম্যাক্রোন। এরপর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন তিনি। তারপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে তার।

/এআই/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply