বিএনপিকে ৩৬ দিনের আল্টিমেটাম দিলেন ওবায়দুল কাদের

|

মার্কিন ভিসানীতির পরোয়া করে না আওয়ামী লীগ। কারো খবরদারিতে নির্বাচন কিংবা দেশের গণতন্ত্র পরিচালিত হবে না বলে জানিয়েছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিএনপিকে ৩৬ দিনের আল্টিমেটাম দিয়ে তিনি বলেন, এর মধ্যে অপরাজনীতি বন্ধ না করলে কঠোর হবে সরকার।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উত্তরায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সহিংস-নৈরাজ্যের আন্দোলন থেকে বিএনপি ৩৬ ঘণ্টার আল্টিমেটাম দেয়, তারা তো ৩৬ মিনিটও খালেদা জিয়ার জন্য আন্দোলন করতে পারেনি। বিএনপির কোমর-হাঁটু সব ভেঙে গেছে গোলাপবাগের কর্মসূচির পর। এখন বিএনপি যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার উপর ভর করেছে। তাই ৩৬ দিনের আল্টিমেটাম দিলাম, সঠিক পথে আসুন। যদি তারা সঠিক পথে না আসে তবে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপির কালো হাত ভেঙে দেব। 

ওবায়দুল কাদের বলেন, ৩৬ দিনের মধ্যে বিএনপির সংশোধন না হলে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপির অপরাজনীতির কালো হাত ভেঙ্গে দেয়া হবে। বিএনপি আগুন নিয়ে আসলে হাত পুড়িয়ে দেওয়া হবে, অস্ত্র নিয়ে এলে ভেঙে দেওয়া হবে, যেমন কুকুর তেমন মুগুর।

এর আগে, রোববার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দেন। আজ দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ৩৬ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার ব্যবস্থা না করলে পরীণতি ভালো হবে না বলে হুশিয়ারি দেন।
 
আগামী জানুয়ারির প্রথম সপ্তাহে ফাইনাল খেলা হবে মন্তব্য করেন ওবায়দুল কাদের। বলেন, ভোট চুরি ও দুর্নীতির কারণে দেশের মানুষ বিএনপিকে গ্রহণ করবে না। ভিসানীতির উপর ভর করেছে বিএনপি। আওয়ামী লীগ জনগণের শক্তিতে বিশ্বাসী। কারো খবরদারির জন্য দেশ স্বাধীন করা হয়নি।

বিএনপির পদযাত্রা মরণযাত্রায় পরিণত হবে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply