পাকিস্তান এখন হারার অভ্যাসের মধ্যে ঢুকে গেছে: রমিজ রাজা

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে দুর্দান্ত শুরু করেও শেষ পর্যন্ত ব্যর্থতাই সঙ্গী হয়েছিল পাকিস্তান ক্রিকেট দলের। সেই ধারাবাহিকতায় বিশ্বকাপ শুরুর আগেই আরও একটি ধাক্কা খেয়েছে বাবর আজমের দল। বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ৩৪৫ রান করেও নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছে ৫ উইকেটে।

প্রস্তুতি ম্যাচ হলেও দলের এমন হারে চটেছেন দেশটির সাবেক অধিনায়ক ও পিসিবির সাবেক চেয়ারম্যান রমিজ রাজা। তিনি মনে করেন জয়ের অভ্যাস তৈরি করাটা দলের জন্য বেশ গুরুত্বপূর্ণ।

রমিজ রাজা বলেন, আমি জানি, এটা শুধুই একটা প্রস্তুতি ম্যাচ ছিল। কিন্তু জয় সব সময় জয়ই। আর জেতা একটা অভ্যাসের ব্যাপার। কিন্তু আমার মনে হচ্ছে পাকিস্তান এখন হারার অভ্যাসের মধ্যে ঢুকে গেছে। তারা প্রথমে এশিয়া কাপে হারলো। আর এবার ৩৪৫ রান করেও হারলো। তাদের (নিউজিল্যান্ড) রান তাড়া করে জেতাটা দারুণ ছিল।

কিউইদের বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ৬ বোলার ব্যবহার করেন অধিনায়ক বাবর আজম। এতে ব্যাটারদের ওপর চাপ তো তৈরিই হয়নি বরং সব বোলারের ইকনোমি রেট ছিল সাড়ে ৬’র বেশি। এমন ধারবাহিকতা চলতে থাকলে ব্যাটারদের ৪০০ রান করতে হবে বলে মনে করেন রমিজ রাজা।

তিনি বলেন, যদি উইকেট এমন হয়, অবশ্য ভারতের উইকেট সব সময় এমনই, আর বোলাররা যদি এভাবে ব্যর্থ হতে থাকে, তবে ব্যাটারদের এই উইকেটে ৪০০ রান করতে হবে। পাকিস্তানকে এখন কৌশলে পরিবর্তন আনতে হবে এবং ঝুঁকি নিতে হবে। আমরা তা করছি না। আমরা প্রথম ১০–১৫ ওভার রক্ষণাত্মকভাবে খেলছি, তারপর আক্রমণে যাচ্ছি।

৩ অক্টোবর হায়দ্রাবাদেই অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। এই ভেন্যুতেই নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাবর আজমের দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply