ডিনকে দিয়ে হাসপাতালের নোংরা টয়লেট পরিষ্কার করালেন এমপি, নিজেও ছিটালেন পানি

|

ছবি: সংগৃহীত

ভারতের মহারাষ্ট্রের একটি সরকারি হাসপাতালে ৪৮ ঘণ্টায় ৩১ রোগির মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনায় সমালোচনার মুখে নড়েচড়ে বসে সরকার। পরে মঙ্গলবার (৩ অক্টোবর) সবশেষ পরিস্থিতি পর্যবেক্ষণে হাসপাতালটিতে যান ক্ষমতাসীন দলের এক এমপি। পর্যবেক্ষণের এক পর্যায়ে হাসপাতালের নোংরা টয়লেট চোখে পড়ে তার। পরে হাসপাতালের ডিনকে দিয়েই তা পরিষ্কার করান ওই এমপি। খবর ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির।

জানা গেছে, গত সোমবার নান্দেদের শঙ্কাররাও চ্যাবন সরকারি হাসপাতালে এ ২৪ ঘণ্টায় ২৪ জন রোগির মৃত্যু হয়। আজ মঙ্গলবার হাসপাতালটিতে আরও ৭ জন রোগির মৃত্যু হয়। হাসপাতালটিতে আরও ৭১ জন রোগির অবস্থা আশঙ্কাজনক।

এ বিষয়ে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশ হলে একনাথ শিন্ডের নেতৃত্বাধীন জোট সরকারের সমালোচনা শুরু করে বিরোধী দলের নেতাকর্মীসহ নান্দেদের নাগরিকরা। এমন পরিস্থিতিতে ওই হাসপাতাল পর্যবেক্ষণে যান ক্ষমতাসীন শিবসেনার (শিন্দে দল) এমপি হেমন্ত পাটিল। অবস্থা পর্যবেক্ষণের এক পর্যায়ে টয়লেট নোংরা দেখতে পেয়ে ডিন শ্যামরাও ওয়াকোডেকে দিয়ে তা পরিষ্কার করান তিনি।

এঘটনার একটি ভিডিও ইতোমধ্যেই ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। ভিডিওতে দেখা যায়, ওয়াশরুমের ব্রাশ দিয়ে টয়লেট পরিষ্কার করছেন ডিন। আর এমপি হেমন্ত পাটিল দাঁড়িয়ে পাইপ থেকে টয়লেটে পানি ছিটাচ্ছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

রোগি মৃত্যুর এ ঘটনায় মেডিকেল এডুকেশন অ্যান্ড রিসার্চের ডিরেক্টর ডা. দিলীপ মহিশকর বলেন, রোগীদের যথাযথ চিকিৎসা দেয়া হয়েছিল। তবে চিকিৎসায় যথাযথ সাড়া দেয়নি তারা। মৃত্যুর ঘটনার তদন্তের জন্য ইতোমধ্যেই একটি কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, মঙ্গলবার ওই হাসপাতাল পরিদর্শনে যান মহারাষ্ট্রের চিকিৎসা শিক্ষামন্ত্রী হাসান মুশরিফ। সেখানে গিয়ে তিনি চিকিৎসা ব্যবস্থার অবহেলার দাবি প্রত্যাখান করে বলেন, হাসপাতালে ডাক্তার বা ওষুধের কোনো অভাব নেই। রোগিদের যথাযথ চিকিৎসা দেয়া হয়েছিল। আমরা প্রতিটি মৃত্যুর তদন্ত করবো। তদন্তে কারও গাফিলতির প্রমাণ মিললে তাকে শাস্তির আওতায় আনা হবে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply