ডাকসু নির্বাচন নিয়ে আলোচনার জন্য ভিসি’র চিঠি

|

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান। তিনি বলেন, নির্বাচন নিয়ে আলোচনার জন্য সকল ক্রিয়াশীল ছাত্রসংগঠনকে আমরা ডেকেছি। আজ শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলার সময় হল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

১৬ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় ভিসির কার্যালয় সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাস রুমে ওই সভা অনুষ্ঠিত হবে। এর আগে, ১২ ও ১৩ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী স্বাক্ষরিত একটি চিঠি ছাত্র সংগঠনগুলোর সভাপতি, সাধারণ সম্পাদক বরাবর পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, সার্বিক বিষয় বিবেচনায় শুধুমাত্র ক্রিয়াশীল ছাত্র সংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক সভায় যোগদানের জন্য আমন্ত্রিত। সভায় উপস্থিত থাকার জন্য আপনাকে অনুরোধ করছি। সভায় সভাপতিত্ব করবেন ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান। আলোচ্যসূচিতে লেখা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন প্রসঙ্গে।

সর্বশেষ, ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয় ১৯৯০ সালের ৬ জুন। সম্প্রতি হাইকোর্টের নির্দশনা থাকার পরও ডাকসু নির্বাচন না করায় ভিসি, রেজিস্ট্রার ও কোষাধ্যক্ষের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরশেদ। এরপরই ছাত্রসংগঠনগুলোকে চিঠি দিয়ে আলোচনায় বসার জন্য আহ্বান জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

যমুনা অনলাইন:এফএম









Leave a reply