বিরিয়ানির কারণেই বাজে ফিল্ডিং করেছে পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

হায়দরাবাদে পা রাখার পর থেকেই সুস্বাদু মেন্যু পাতে পড়ছে পাকিস্তানি ক্রিকেটারদের। আর তার জন্যই কি বিশ্বকাপের দু’টি প্রস্তুতি ম্যাচে পা হড়কাল পাকিস্তানের? প্রথমে তারা হায়দরাবাদী বিরিয়ানির যথেষ্ট সুনাম করলেও পরপর দুটো অনুশীলন ম্যাচে হারতেই এই বিরিয়ানিকেই দোষারোপ করতে শুরু করেছেন পাক ক্রিকেটাররা।

বিশ্বকাপে অংশগ্রহনের লক্ষ্যে হায়দরাবাদেই অবস্থান করছে পাকিস্তান দল। রাজিব গান্ধী স্টেডিয়ামে খেলেছে দু’টি প্রস্তুতি ম্যাচ। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৩৪৬ রানের লক্ষ্য দিয়েও হেরেছে বড় ব্যবধানে। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার দেয়া ৩৫১ রানের জবাবে বাবররা থেমেছেন ১৪ রান দূরত্বে। গা-গরমের দু’টি ম্যাচেই একটি বিষয় নজর কেড়েছে শাদাব খানের।

উল্লেখযোগ্য ছিল বাজে ফিল্ডিং। এমন হতাশাজনক ফিল্ডিংয়ের জন্য অনেকটা রসিকতার সুরেই নিয়মিত হায়দরাবাদী বিরিয়ানি খাওয়াকেই কাঠগড়ায় তুলেছেন পাকিস্তানের সহ-অধিনায়ক। একইসঙ্গে এসব ম্যাচে ফিল্ডিংয়ে বেহাল দশা দেখা গেছে পাকিস্তানের।

শাদাব খান বলেন, যেহেতু আমরা হায়দরাবাদে আছি তাই প্রতিদিনই হায়দরাবাদী বিরিয়ানি খাচ্ছি। এটা অনেক সুস্বাদু। ভুঁড়ি হয়ে গিয়েছে সবার। আর সেই কারণেই হয়তো আমরা মন্থর হয়ে পড়েছি।

তবে প্রস্তুতি ম্যাচের ফলাফল নিয়ে খুব একটা চিন্তিত নন পাকিস্তানের এই অলরাউন্ডার। ওয়ার্ম-আপ ম্যাচে ব্যাটার ও বোলার ব্যবহারে খুব একটা সীমাবদ্ধতা নেই, তাই প্রতিটি দলই সর্বোচ্চ প্রস্তুতির লক্ষ্যে সবাইকে সুযোগ দিয়ে থাকে।

শাদাব খান বলেন, ফলাফল গুরুত্বপূর্ণ নয়। আমরা অনেক ইতিবাচক বিষয় খুঁজে পেয়েছি। আমার মনে হয় আমাদের একাদশ পেয়ে গেছি। বাকিদেরও সামর্থ্য বোঝার জন্য আমরা তাদের বিশ্রামে রেখেছিলাম। আমরা হায়দরাবাদের কন্ডিশনে ভালোই অভিজ্ঞতা পেয়েছি।

বিশ্বকাপের প্রথম ম্যাচ এই হায়দরাবাদেই খেলবে পাকিস্তান। ৬ অক্টোবর প্রথম ম্যাচে তারা নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে। তাই ধারণা করা হচ্ছে বিশ্বকাপ মিশনে নামার আগে পাকিস্তানের মেন্যু থেকে হায়দরাবাদী বিরিয়ানির নামটা মনে হয় মুছে গেল একেবারেই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply