গাইবান্ধায় চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

|

ফাইল ছবি।

গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সিটি জেনারেল হাসপাতাল ও কনসালটেশন সেন্টারে চিকিৎসকের অবহেলায় তানিয়া বেগম (১৯) নামের এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে বেঁচে আছে নবজাতক।

স্বজনদের দাবি, ওই সেন্টারের ডা. মশিউর রহমান সাদিক ও গাইনি চিকিৎসক তৌহিদা ইয়াসমিনের অবহেলা ও তড়িঘড়ি করে অপারেশনের কারণে প্রসূতির মৃত্যু হয়েছে। এ ঘটনার পর পর হাসপাতাল ছেড়ে পালিয়েছেন অভিযুক্ত চিকিৎসকরা।

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে। নিহত তানিয়া গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ি ইউনিয়নের পলুপাড়া (বাগদা) গ্রামের মাহাবুর রহমানের স্ত্রী।

স্বজনরা জানায়, এ দিন দুপুর দেড়টার দিকে তানিয়াকে হাসপাতালে নিয়ে গেলে দ্রুত তার অপারেশন করার পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক। এরপর দুপুর পৌনে ২টায় তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পর তার ছেলে সন্তানের জন্ম হয়। এ সময় রোগীর অবস্থার অবনতির কথায় জানায় চিকিৎসকরা। একপর্যায়ে অপারেশন থিয়েটারেই মৃত্যু হয় তার।

তাদের অভিযোগ, তড়িঘড়ি করে অপারেশন ও চিকিৎসকের অবহেলার কারণে মৃত্যু হয়েছে প্রসূতির। এ ঘটনায় অভিযুক্ত চিকিৎসকের শাস্তির দাবি জানান স্বজনরা।

এদিকে, প্রসূতির মুত্যুর ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার জানান, বিষয়টি তদন্ত করে দেখবেন এবং লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবেন তারা।

অপরদিকে, ঘটনাটি তদন্ত করতে চার সদস্যের একটি কমিটি গঠনের কথা জানিয়েছেন গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ছালিমা খাতুন।

এএস/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply