তারেক-জোবাইদাকে সাজা দেয়া বিচারককে হত্যার হুমকি

|

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে রায় দেয়া ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানকে হত্যার হুমকি দেয়া হয়েছে। তার ঠিকানায় দুইটি চিঠি ও দুই টুকরো কাপড় পাঠিয়ে এই হুমকি প্রদান করা হয়েছে।

এ ঘটনায় গত ১৭ অক্টোবর রাজধানীর কোতয়ালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন মহানগর দায়রা জজ কোর্টের নাজির শাহ মো. মামুন।

জিডিতে উল্লেখ করা হয়, ১৭ অক্টোবর বিকেলে মহানগর দায়রা জজ আদালতের সেরেস্তায় ২টি চিঠি গ্রহণ করা হয়। চিঠিতে বিচারক আছাদুজ্জামানের উদ্দেশে লেখা হয়, বাংলার যুব সমাজের আইকন তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানকে নাটকীয় রায় দিয়ে সাজা প্রদান করেছে। অপেক্ষায় থাক। মাত্র দুই টুকরো কাপড়, একটা তোমার নিজের জন্য, অপরটা তোমার পরিবারের। দেখি সরকার তোমাকে কতদিন রক্ষা করে।

অপর একটি চিঠিতে লেখা হয়, আপনি অন্যায়ভাবে তারেক রহমান ও জোবাইদা রহমানকে সাজা দিয়েছেন। আপনাকে আমরা মৃত্যুদণ্ড দিলাম। অচিরেই বিচার কার্যকর করবো।

একটি চিঠির প্রেরকের ঠিকানায় জহির উদ্দিন নামের একজনের পরিচয় ব্যবহার হয়েছে। তার ঠিকানা দেয়া হয়, বগুড়া জেলার শেরপুরের সাউদিয়া পার্ক সিটি। অপরজনের পরিচয় দেয়া হয়, হাতেম আলী সওদাগর নামে। তার ঠিকানা উল্লেখ করা হয়েছে, চট্টগ্রাম সদর থানার বরইতলী।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে গত ২ আগস্ট বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছর ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানকে তিন বছরের কারাদণ্ড দেন বিচারক মো. আছাদুজ্জামান। কারাদণ্ডের পাশাপাশি তারেক রহমানকে ৩ কোটি টাকা অর্থদণ্ড দেন আদালত। অনাদায়ে তাকে আরও ৩ মাস সাজা ভোগ করতে হবে। অপরদিকে জোবায়দা রহমানকে কারাদণ্ডের পাশাপাশি ৩৫ লাখ জরিমানা করা হয়, অনাদায়ে তাকে আরও ১ মাস সাজা ভোগ করতে হবে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply