পিটার হাসকে পেটানোর হুমকি দেয়া সেই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেবে আ. লীগ

|

ছবি: আওয়ামী লীগ নেতা মুজিবুল হক ও মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস (ডানে)

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে পেটানোর হুমকি দেয়া বাঁশখালীর চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের কার্যনিবার্হী সংসদের সভা শেষে গণমাধ্যমকে বিষয়টি জানান দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, মার্কিন রাষ্ট্রদূতকে নিয়ে শিষ্টাচার বহির্ভূত, অশোভন এবং আক্রমণাত্মক যে বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে তা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির দৃষ্টিগোচর হয়েছে। এ জন্য চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে দলীয়ভাবে শৃঙ্খলামূলক ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, এ ধরনের শিষ্টাচার বহির্ভূত আচরণ করা মোটেও উচিত নয় বলে দলের নেত্রী (প্রধানমন্ত্রী) সবাইকে সতর্ক করে দিতে বলেছেন। কোনো সম্মানিত ব্যক্তি তিনি কূটনীতিক হোন আর যেই হোন, আচরণ শিষ্টাচারবহির্ভূত হতে পারে না। সবারই মর্যাদা আছে। এ ধরনের বক্তব্য প্রদান থেকে বিরত থাকতে সব ধরনের নেতাকর্মীকে নির্দেশ দেয়া হয়েছে।

গত সোমবার (৬ নভেম্বর) এক সমাবেশে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে পেটানোর হুমকি দেন চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরী। এ সময় তার বক্তব্য ফেসবুক লাইভেও প্রচারিত হয়েছিলো। তার এ বক্তব্যকে ‘সহিংস বক্তব্য’ আখ্যা দিয়েছে মার্কিন পররাষ্ট্র দফতর।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply