বিএনপি নেতা হাবিবের ৫ মাসের সাজা

|

হাইকোর্টের বিচারপতিকে নিয়ে অবমাননাকর বক্তব্য দেয়ার অভিযোগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে ৫ মাসের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২২ নভেম্বর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লার বেঞ্চ কারাদণ্ডের এ আদেশ দেন। গতকাল মঙ্গলবার ভোরে ঢাকার মিরপুর ডিওএইচএস এলাকা থেকে হাবিবকে গ্রেফতার করা করা হয়।

হাইকোর্টের বিচারপতি মো. আখতারুজ্জামানকে নিয়ে বিরূপ মন্তব্য করায় তার ব্যাখ্যা দিতে হাবিবকে গত ১৫ অক্টোবর তলব করেন হাইকোর্ট। একইসঙ্গে আদালত অবমাননার দায়ে তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করে আদালত।

আদালতে হাবিবকে ৬ নভেম্বর হাজির হতে বলেছিল। কিন্তু সেদিন তিনি হাজির না হওয়ায় ৮ নভেম্বরের মধ্যে তার বর্তমান অবস্থান জানতে চায় হাইকোর্ট। আজ পুলিশ তাকে আদালতে হাজির করে।

আদালতে বিএনপি নেতা হাবিব বলেন, টেলিভিশন টকশোতে তিনি যা বলেছেন তা নেত্রীর প্রতি আবেগ থেকে বলেছেন। এজন্য শত বছরের সাজা হলেও তিনি ভয় পান না। আদালত সব শুনে হাবিবকে পাঁচ মাসের জেল দিয়ে কারাগারে পাঠান। তবে রায় ঘোষণার একপর্যায়ে বিচারপতির সাথে বাক-বিতণ্ডায় জড়ান বিএনপির আইনজীবী নেতারা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply