‘অধিনায়কত্বের ভার প্রভাব ফেলেছিল বাবরের ব্যাটিংয়ে’

|

ছবি: সংগৃহীত

অধিনায়কত্ব ছেড়ে দেয়ায় বাবর আজমের ব্যাটিং হবে আরও ক্ষুরধার। এমনটাই মনে করেন পাকিস্তান দলের নতুন টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ। বাবর ব্যাটিংয়ে পুরোপুরি মনোযোগী হয়ে দলকে আরও ভালো কিছু দেবেন বলেও বিশ্বাস হাফিজের।

লাহোরে এক সংবাদ সম্মলনে এসব কথা বলেন হাফিজ। তিনি আরও বলেন, বাবর একজন ব্যাটার হিসেবে পাকিস্তান ক্রিকেটকে অনেক কিছু দিয়েছেন। অধিনায়কত্ব বাবরের ব্যাটিংয়ে প্রভাব ফেলেছে বলে মনে করেন তিনি। এখন অধিনায়কত্ব ছাড়া একজন ব্যাটসম্যান হিসেবে দলের জন্য আরও বেশি অবদান রাখবেন বলে মনে করেন হাফিজ।

এছাড়াও, জাতীয় দলের সাবেক অধিনায়ক হাফিজ ফোন করেছেন আমির ও ইমাদকে। এ ব্যাপারে সংবাদমাধ্যমকে হাফিজ বলেন, আমি আমিরকে ফোন করে বলেছি তুমি যদি পাকিস্তানের হয়ে খেলতে চাও, তাহলে তোমার অবসর ফিরিয়ে নেয়া উচিত এবং ঘরোয়া ক্রিকেট খেলা উচিত। তুমি ভালো পারফর্ম করলে পাকিস্তান দলে নির্বাচিত হবে। তুমি দলে এলে অন্যদের মতো তোমাকেও সমান সুযোগ দেয়া হবে। তখন আমির বলেছে অনেক সময় পার হয়ে গেছে। এখন আর সিদ্ধান্ত বদলাতে চাই না।

গত শুক্রবার অবসর নেয়া ইমাদ ওয়াসমিকেও ফোন করেছেন হাফিজ। তিনি বলেন, ইমাদ ওয়াসিমকে ফোন করে বলেছি, আমার পরিকল্পনায়  তুমি আছো। পাকিস্তানের হয়ে খেলার জন্য প্রস্তুত থাকলে ভেবে চিন্তে আমাকে জানবে। দুই দিন পর ইমাদ জানিয়েছে নিউজিল্যান্ড সিরিজে ওকে পাওয়া যাবে না। এর দুই দিন পর ও নিজেই অবসরের ঘোষণাই দিয়ে দিল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply