ওয়ার্নারের বিদায়ী টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার হয়ে দীর্ঘ প্রায় ১৫ বছরের ক্যারিয়ার বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নারের। রঙিন পোশাকে অস্ট্রেলিয়া দলের অন্যতম ভরসার নাম এই বাঁহাতি ব্যাটার। যদিও সাদা পোশাকে ওয়ার্নারের জায়গাটা বেশ নড়বড়ে। অনেকদিন ধরেই টেস্টে তার ব্যাটে রান নেই। তাতে দলে জায়গা নিয়েও দেখা দিয়েছে শঙ্কা। ২০১৯-২০ মৌসুমের পর থেকেই টেস্টে যেন নিজেকে হারিয়ে খুঁজছেন এই বাঁহাতি ওপেনার।

চলতি মাসের ১৪ তারিখে পার্থে শুরু হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজ। এরপর ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্টে মাঠে নামবে দুই দল। পাকিস্তানের বিপক্ষে সিডনি টেস্ট দিয়ে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানানোর কথা জানিয়েছিলেন ওয়ার্নার। এবার পাকিস্তানের বিপক্ষে বহুল প্রতীক্ষিত সেই সিরিজের দলে জায়গা দেয়া হয়েছে ওয়ার্নারকে। পার্থ টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে অজিরা। ফলে পরের ম্যাচেও নিজের শেষ ইচ্ছা পূরণের সুযোগ পাচ্ছেন এই বাঁহাতি ব্যাটার।

পার্থে ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজ। ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্টে মাঠে নামবে দুই দল। এই ম্যাচই হতে চলেছে ওয়ার্নারের শেষ টেস্ট। নিজের বিদায়ের কথা বলে ওয়ার্নার বলেছিলেন, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজে ভালো করে যদি পাকিস্তান সিরিজে সুযোগ পাই, তাহলে সেখানেই টেস্ট থেকে সরে দাঁড়াব। আমি একদম পাকাপাকি বলতে পারি (এরপর) ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলব না।

পাকিস্তানের বিপক্ষে ঘোষিত দলকে নেতৃত্ব দিবেন নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স। প্রথম টেস্টের দলে জায়গা পেয়েছেন দুই পেস বোলিং অলরাউন্ডার মিচেল মার্শ ও ক্যামেরন গ্রিন। যদিও পেস আক্রমণের নেতৃত্বে থাকছেন মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্স। অভিষেকের অপেক্ষায় আছেন ল্যান্স মরিস।

প্রথম টেস্টের অস্ট্রেলিয়া দল: ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, স্কট বোলান্ড, ক্যামেরন গ্রিন ও ল্যান্স মরিস।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply