দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের উপর ক্ষুব্ধ গাভাস্কার

|

ছবি: সংগৃহীত

ভারত-দক্ষিণ আফ্রিকা ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলা ডারবানে বৃষ্টিতে ভেস্তে গেছে। মূলত অতিরিক্ত বৃষ্টিতে মাঠের অবস্থা খেলার অনুপযোগী হয়ে দাঁড়ায়। ফলে অনেকটা আগেভাগেই ম্যাচ পরিত্যক্তের ঘোষণা দেয় ম্যাচ অফিসিয়ালরা। আর ঠিকঠাকভাবে মাঠ ঢাকতে না পারায় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের উপর ক্ষোভ ঝাড়লেন সাবেক ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার।

ক্রিকেটীয় দিক থেকেও দুই দলের জন্যই ম্যাচ না হওয়াটা ভীষণ হতাশাজনক। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত-দক্ষিণ আফ্রিকা দুই দলেরই টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ ছিল স্রেফ ৬টি। সেখান থেকেও একটি ম্যাচ এভাবে বিফলে গেল।

সব মিলিয়ে হতাশার সুর চারপাশে। গাভাস্কার শুধু হতাশই নন, বেজায় চটেছেনও তিনি। স্টার স্পোর্টসে আলোচনায় বোর্ডগুলোকে কাঠগড়ায় তুললেন সাবেক এই ভারতীয় অধিনায়ক।

গাভাস্কার মন্তব্য করেন, প্রতিটা দলের ক্রিকেট বোর্ডের কাছেই টাকা আছে। তারা যদি বলে তাদের আর্থিক অবস্থা ভালো নয়, তাহলে তারা সম্পূর্ণ মিথ্যা কথা বলছে। বুঝলাম যে তাদের কাছে বিসিসিআই এর মতো টাকা নেই। কিন্তু তাই বলে ওদের আর্থিক অবস্থা এতটাও খারাপ নয় যে তারা সম্পূর্ণ মাঠ ঢেকে রাখতে পারবে না।

এ সময় মাঠ ঢাকার ব্যাপারে ভারতের উদাহরণ টেনে আনেন গাভাস্কার। বিসিসিআই এর সাবেক বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি দায়িত্বে থাকার সময় ইডেন গার্ডেন্সে যেভাবে মাঠ ঢেকে রাখার ব্যবস্থা করেছিলেন, সেই প্রসঙ্গ টেনে গাঙ্গুলির প্রশংসাও করেন তিনি।

গাভাস্কার বলেন, দেখুন অজুহাত দিয়ে লাভ নেই, এই মুহূর্তে বোর্ডের যেটা প্রয়োজন সেটা হলো মাঠ ঢাকা। আমার এখনও মনে আছে ইডেন গার্ডেন্সের একটি টেস্ট ম্যাচের কথা। কিছু কারণের জন্য ম্যাচ শুরু হতে পারেনি। কিন্তু এরপর এমন কিছু হয়নি। গোটা মাঠকে ঢেকে রাখা হয়েছিল। সেই সময়ে বোর্ডের দায়িত্বে ছিলেন সৌরভ। এতটাই নিখুঁতভাবে নিজের দায়িত্ব পালন করেছে যে কেউ ওপর আঙ্গুল পর্যন্তও তুলতে পারেনি। এভাবে সকল ক্রিকেট বোর্ডকে দ্রুত পদক্ষেপ নিতে হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply