ক্ষুদ্র নৃগোষ্ঠীর ভালোবাসায় সিক্ত মাহি

|

ভোটের আনুষ্ঠানিক প্রচার শুরু হয়েছে সারাদেশেই। এরইমধ্যে প্রার্থী নিয়ে আলোচনা যে কয়েকটি আসনে, তার একটি রাজশাহী-১। কারণ সেখানে স্বতন্ত্র হিসেবে ভোট করছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। আজ (১৮ ডিসেম্বর) ‘ট্রাক’ প্রতীক পাওয়ার পর থেকেই নির্বাচনী প্রচারে নামেন তিনি।

প্রথম দিনই তিনি যান তানোরের মণ্ডুমালা পৌরসভা এলাকায়। সেখানে তিনি দিনভর চালান গণসংযোগ।

প্রচারের এক পর্যায়ে মাহি যান ক্ষুদ্র নৃগোষ্ঠী অধ্যুষিত একটি এলাকায়। সেখানে গিয়ে সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হন ঢাকাই চলচ্চিত্রের এ নায়িকা।

মাহি এসেছেন, তা শুনেই অনেকে দেখতে ছুটে আসেন। তাকে ঘিরে ধরে কুশল বিনিময় করেন। মাহিও তাদের খোঁজ-খবর নেন। এরপর এক বাড়ির পাশে মাহিকে চেয়ারে বসিয়ে তার পা ধুয়ে দেন এক নারী। হাত দিয়ে পা ধুয়ে দিতে চাইলে প্রথমে বাধাও দেন মাহি। বলেন, দয়া করে হাত আমার পায়ে দেবেন না। জবাবে এটি অতিথি বরণের আনুষ্ঠানিকতা হিসেবে উল্লেখ করেন স্থানীয়রা। চলে আসার সময় স্থানীয় নারীদের জড়িয়ে ধরে ধন্যবাদও জানান তিনি।

পরে মাহির সঙ্গে থাকা কর্মীরা আশপাশের লোকজনের কাছে জানতে চান, এলাকায় মন্দির আছে কি না? উত্তরে সবাই বলেন ‘নেই’। ভোটে নির্বাচিত হলে মন্দির নির্মাণ করার প্রতিশ্রুতি দিয়ে এলাকা ছাড়েন মাহি।

এর আগে, সকালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ আনুষ্ঠানিকভাবে তাকে ‘ট্রাক’ প্রতীক বরাদ্দ করেন। প্রতীক পাওয়ার পর মাহি বলেন, তিনি এলাকায় শাসক হতে চান না। হতে চান মানুষের সেবক। পিছিয়ে পড়া তরুণ ও নারী ভোটাদের কর্মসংস্থানের ব্যবস্থা করার অঙ্গীকারও করেন মাহি।

এমএমএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply