২০ মাসের নিষেধাজ্ঞায় নাভিন উল-হক

|

ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-টোয়েন্টি লিগে ২০ মাসের নিষেধাজ্ঞা পেয়েছেন নাভিন উল হক। আফগানিস্তানের এই পেসারের বিরুদ্ধে কোড অব কন্ডাক্ট ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

ভারতের মাটিতে সর্বশেষ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ওয়ানডে ফরম্যাট থেকে অবসর নেন নাভিন। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলবেন তিনি। আইএল টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফ্র্যাঞ্জাইজি শারজাহ ওয়ারিয়র্সের হয়ে এ মৌসুমেও খেলার কথা ছিল তার। তাদের রিটেনশন লিস্টেও ছিল এই পেসারের নাম। তবে চুক্তি সাক্ষর করতে অস্বীকার করায় এই নিষেধাজ্ঞার কবলে পড়েন তিনি।

ফলে আসন্ন জানুয়ারী-ফেব্রুয়ারি মাসে টুর্নামেন্টের ২য় আসরে খেলতে পারবেন না তিনি। একই ফ্র্যাঞ্জাইজি মালিকের দল ডারবান সুপার জায়ান্টসের হয়ে নতুন চুক্তি করেছিলেন তিনি, যা শারজাহ ওয়ারিয়র্সের চুক্তি ভঙ্গের অন্যতম কারণ।

আইএল টি-টোয়েন্টির তিন সদস্যের তদন্ত কমিটি তার বিরুদ্ধে এই অপরাধের সত্যতা পেয়েছে। এই কমিটিতে ছিলেন টুর্নামেন্টের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট। সেই সঙ্গে সিকিউরিটি এবং দুর্নীতি দমন প্রধান কর্নেল আজম ও আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সদস্য জায়েদ আব্বাস।

নিষিদ্ধ থাকলেও অন্য টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে বাধা নেই নাভিনের। আইএল টি-টোয়েন্টি আগামী আসর অনুষ্ঠিত হবে ২০২৪ সালের ১৯ জানুয়ারি। টুর্নামেন্টের প্রথম ম্যাচে শারজাহ ওয়ারিয়র্সের সঙ্গে খেলবে গুজরাট জায়ান্টস। ম্যাচটি হবে শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে।

এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বশেষ আসরে ভিরাট কোহলির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েও সমালোচনায় পড়েছিলেন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply