প্রাথমিকে শিক্ষক নিয়োগ: পাশের হার আড়াই শতাংশ

|

২০২৩ সালের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে পাস করেছেন ৯ হাজার ৩৩৭ জন। বুধবার (২০ ডিসেম্বর) রাত সাড়ে আটটার দিকে প্রথম ধাপের এ ফল প্রকাশ করা হয়।

অধিদফতর সূত্রে জানা গেছে, সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছিলেন ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন। এর মধ্যে পাস করেছেন ৯ হাজার ৩৩৭ জন। শতকরায় যা ২ দশমিক ৫০ শতাংশ।

প্রসঙ্গত, গত ৮ ডিসেম্বর তিন বিভাগের (রংপুর, বরিশাল ও সিলেট) ১৮ জেলায় প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম পর্বের লিখিত পরীক্ষা হয়।

রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের যেসব জেলায় পরীক্ষা হয়, সেগুলো হলো— রংপুর, গাইবান্ধা, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, বরিশাল, পটুয়াখালী, ভোলা, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজার।

লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছে তারা মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। মৌখিক পরীক্ষার সময় পরবর্তী সময়ে বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছে শিক্ষা অধিদফতর।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopme.gov.bd এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট www.dpe.gov.bd তে ফলাফল পাওয়া যাচ্ছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply