বিএনপি একটি ডামি দল, জনগণ তাদের বিরুদ্ধে অসহযোগ শুরু করেছে: কাদের

|

যারা আন্দোলন থেকে পালিয়ে গেছে তারাই এখন অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, জনগণই বিএনপির বিরুদ্ধে অসহযোগ শুরু করেছে। দলটির ডাকে দেশের মানুষে কোনো সাড়া নেই।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এমন মন্তব্য করেন তিনি।

এ সময় রিমোট কন্ট্রোলে নয়, মানুষকে সরাসরি মোকাবিলা করতে তারেক রহমানের প্রতি চ্যালেঞ্জ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জনগণ রিমোট কন্ট্রোল নেতার কথা মানবে না। ৭ জানুয়ারির নির্বাচনে জয় লাভ করে আওয়ামী লীগ আগামী পাঁচ বছর ক্ষমতায় থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন ওবায়দুল কাদের।

এ সময় বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, গুপ্ত হামলা বন্ধ করুন। না হলে জনগণ আপনাদের ধরে ধরে বিচার করবে, প্রতিহত করবে। গণশাস্তির জন্য আপনারা অপেক্ষা করুন।

আওয়ামী লীগের তথাকথিত ডামি প্রার্থীর প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নিজেই একটি ডামি দল। ভুঁইফোড় ও দুর্নীতিবাজদের নিয়ে জিয়াউর রহমানই বিএনপি দলটি বানিয়েছিলেন। জন্মগতভাবেই গণতন্ত্র হত্যাকারী ও নির্বাচন বিরোধী দল হলো বিএনপি।

এ সময় নির্বাচনী আচরণবিধি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনী আচরণবিধি মেনে চলার ব্যাপারে দৃষ্টান্ত স্থাপন করেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সিলেটের জনসভায় যোগ দিতে সাধারণ যাত্রীর মতোই টিকিট কেটে বিমানে উঠেছেন তিনি। তার সঙ্গে যারা গেছেন, সবাই যার যার টিকিট কেটেছেন। সরকারি কোনো খরচে সিলেট যাওয়া-আসা করেননি শেখ হাসিনা। সেখানেও সার্কিট হাউজের ভাড়া দিয়েছেন। দলীয় পতাকা নিয়ে সভাস্থলে গিয়েছেন। অবাধ সুষ্ঠু নির্বাচন করা এবং আচরণবিধি মেনে চলার ব্যাপারে আওয়ামী লীগ কতটা গুরুত্ব দেয় তার প্রমাণ আমরা দিয়েছি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply