ট্রেনে আগুনে জড়িতদের নাম পেয়েছে পুলিশ: ডিবি হারুন

|

রাজধানীর তেজগাঁওয়ে ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনে আগুনের ঘটনায় জড়িতদের নাম পেয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)। তাদেরকে গ্রেফতারে অভিযান চলছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে মিন্টো রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। জড়িতদের সম্পর্কে তথ্য পাওয়া গেছে। ফুটেজগুলো বিশ্লেষণ করা হচ্ছে। শীঘ্রই তাদের গ্রেফতার করা হবে।

হারুন অর রশীদ আরও বলেন, যেকোনো ঘটনার পর ডিবি সবসময় ছায়াতদন্ত করে। ট্রেনে নাশকতায় শিশুসহ চারটি তাজা প্রাণ চলে গেছে। যারা এ কাজটি করেছে, তারা ২৮ তারিখের পর থেকেই নির্বাচনকে ভণ্ডুল করার জন্য ও সাধারণ মানুষকে আতঙ্কিত করার চেষ্টায় আছে।

বিচ্ছিন্ন কিছু জায়গায় আগুন লাগানো হচ্ছে জানিয়ে ডিবি হারুন বলেন, বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। তাদের কাছ থেকে অনেক তথ্য পাওয়া গেছে।

নাশকতা ও দুর্বৃত্তায়ন বন্ধের আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ভাড়াটিয়া হিসেবে হোক আর টাকার লোভেই হোক যারা এই কাজ করছেন সেই জায়গা থেকে সরে আসুন। এক দুইটা গাড়িতে আগুন লাগালে কিংবা ককটেল ফোটালেই যে নির্বাচন বন্ধ হয়ে যাবে সেটা ঠিক নয়।

আইন-শৃঙ্খলা বাহিনী প্রতিটি জায়গায় সজাগ রয়েছে জানিয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার আরও বলেন, তারা গোয়েন্দা তথ্য সংগ্রহ করছেন। ফলশ্রুতিতে, চেকপোস্ট ও টহল কার্যক্রমও বাড়িয়েছেন। তাই যারা নাশকতা করতে চায় তাদের নাম ও নম্বর পুলিশকে প্রদান করে দুর্বৃত্তদের আইনের আওতায় আনার আহ্বান করেন তিনি।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply