প্রেমের ফাঁদে ফেলে ভিডিও কলে আপত্তিকর দৃশ্য ধারণ, অবশেষে ধরা ডিবির জালে

|

ফেসবুকে বন্ধুত্ব ধীরে ধীরে পরিণত হয় ঘনিষ্ঠ সম্পর্কে। ভিডিও কলে হয় আলাপচারিতা। সেই সুযোগে ঘনিষ্ঠ মুহুর্তের আপত্তিকর ছবি এবং ভিডিও ধারণ করে ফেলা হয় ফাঁদে। এরপর ব্ল্যাকমেইল করে হাতিয়ে নেয় মোটা অংকের টাকা। এমন এক চক্রের দু’জনকে আটক করেছে ডিবি পুলিশ। তবে মাস্টারমাইন্ড ভারতীয় নাগরিক, শাকিলকে ধরতে পারেনি ডিবি।

ভুক্তভোগি এক যুবক জানায়, প্রোফাইলে সুন্দরী নারীর ছবি দিয়ে টার্গেট ব্যক্তিদের ফেসবুক বা হোয়াটস অ্যাপে রিকোয়েস্ট পাঠায় একটি চক্র। এমনই একটি রিকোয়েস্ট আসে বিশ্ববিদ্যালয় পড়ুুয়া এ যুবকের কাছে। ভারতীয় মেয়ে বাংলাদেশে মেডিকেলে পড়তে চায় এমন কথা বলে শুরু হয় তার সাথে কথোপকথন। কিছুদিন পর ভিডিও কলে কথা শুরু হলে ওই মেয়ের প্রেমের ফাঁদে পড়ে যায় যু্বক। তারপর ব্ল্যাকমেইল করে অর্থ আদায়।

ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানান, ভারত, পাকিস্তান ও বাংলাদেশের প্রতারকরা এক হয়ে এমন অপরাধ করছে। চক্রের ২ জনকে গ্রেপ্তার করেছে ডিবির সাইবার ক্রাইম টিম।

ডিবির এই কর্মকর্তা জানান, দেশের উচ্চবিত্ত, মধ্যবিত্ত বিশ্ববিদ্যালয় পড়ুযা শিক্ষার্থীদের টার্গেট করে প্রতারক চক্র।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যক্তিগত তথ্য শেয়ারে সাবধানতা অবলম্বন করাসহ পরিচয় নিশ্চিত না হয়ে ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ না করার পরামর্শ গোয়েন্দাদের।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply