‘নূহ (আ.) নৌকায় মহাপ্লাবন থেকে রক্ষা করেছিলেন, সেই নৌকাতেই হবে মানুষের উন্নয়ন’

|

নবী নূহ (আ.) এর সময় মানুষকে মহাপ্লাবন থেকে বাঁচিয়েছে নৌকা, সেই নৌকা মার্কাই আপনাদের জীবনমান উন্নত করেছে। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে রংপুরের তারাগঞ্জে জনসভায় যোগ দিয়ে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় আওয়ামী লীগ সভাপতি বলেন, নৌকায় ভোট দিয়ে আপনারা স্বাধীনতা পেয়েছেন। নৌকায় ভোট দিয়েছেন বলে আজ উত্তরবঙ্গ মঙ্গামুক্ত হয়েছে। আপনাদের জীবনমান উন্নত হয়েছে। তাই আরও একবার নৌকায় ভোট দিয়ে আপনাদের সেবা করার সুযোগ করে দেবেন।

আওয়ামী লীগের উন্নয়নমূলক কর্মকাণ্ডের বর্ণনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত সরকারে আছি বলেই রংপুরের উন্নয়ন ঘটছে। সার, কীটনাশক, বীজ কিনতে যাতে কৃষকদের ভোগান্তি পোহাতে না হয়, সেজন্য ভর্তুকি দেয়া হয়েছে। চিকিৎসা ও শিক্ষার উন্নয়ন ঘটেছে। উপবৃত্তি থেকে বিনামূল্যে বই বিতরণ করছে এই সরকার। সেই সাথে প্রযুক্তি খাতেও উন্নতি ঘটানো হয়েছে।

বাংলাদেশের কোনো মানুষ অবহেলিত থাকবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবের দেশে কোনো মানুষ অবহেলিত থাকবে না; গৃহহীন থাকবে না। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার।

আওয়ামী লীগ সভাপতি বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। সে কারণেই মডেল মসজিদের পাশাপাশি মন্দির ও অন্যান্য উপাসনালয়ের উন্নয়ন ঘটছে।

বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে উন্নত ও স্মার্ট দেশে পরিণত করার জন্য সরকারের প্রত্যয় রয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী। বলেন, নৌকা মার্কায় ভোট দিলেই এটি বাস্তবায়ন করা সম্ভব হবে।

সবশেষে রংপুর-২ আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের হাত ধরে উপস্থিত জনগণের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি বলেন, এই যে আমার প্রার্থী। তিনি আমার ছেলে জয়ের বয়সী। তাকে আপনাদের হাতে তুলে দিলাম। তাকে ভোট দিয়ে জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ করে দেবেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply