থার্সডে নাইট কাটাতে পারেন যেভাবে

|

শুক্রবার অনেকেরই ছুটির দিন। তাই বৃহস্পতিবার রাতটা চান নিজের মতো করে কাটাতে। সারা সপ্তাহের ক্লান্তি দূর করতে এই রাতটার অপেক্ষাতেই যেন থাকেন তারা। করতেও চান অনেক কিছু। কিন্তু শেষ পর্যন্ত তেমন কিছুই করা হয়ে ওঠে না। তাই একনজরে দেখে নিন, কীভাবে কোয়ালিটি সময় পার করতে পারেন থার্সডে নাইটে।

আলাদা কিছু রান্না করুন:

বাঙালি মানেই ভোজনরসিক। খেতে ভালোবাসেন না, এমন কমই পাওয়া যাবে। তাই, বৃহস্পতিবার রাতটাকে বেছে নিন নতুন কিছু রাধার জন্য। হতে পারে সেটা দেশি কোনো ডিশ বা বিদেশি। এমন হতে পারে, যে খাবারটা খুব ছোটবেলায় খেয়েছিলেন। রেধে দিয়েছিলেন মা। এখনও যার স্বাদ মুখে লেগে আছে। অথবা চাইনিজ, স্প্যানিশ বা থাই কোনো আইটেম। নিজে রেধে বাসার সবাই মিলে মজা করে খান। ছুটির দিনের আগের রাতটা উপভোগ করুন।

সিনেমা দেখুন:

বৃহস্পতিবার সন্ধ্যাতেই ঠিক করে ফেলতে পারেন, আজ কোন সিনেমা দেখবেন। বাসায় যদি ব্যাচেলর থাকেন, তাহলে সে অনুযায়ী সিনেমা নির্ধারণ করতে পারেন। যদি কাপল থাকেন, তাহলে দু’জন মিলেই ঠিক করুন। বাচ্চাদের নিয়ে দেখতে চাইলে সিনেমা নির্ধারণে একটু সতর্ক হোন। এমন কিছু বেছে নিন, যাতে শিশুরা কিছু শিখতে পারে।

বাসায় গেমের আয়োজন করতে পারেন:

ঘরোয়া খেলায় বৃহস্পতিবার রাতটা বেশ কাটতে পারে আপনার। পরিবারের সদস্য বা বন্ধুদের নিয়ে আসর বসিয়ে ফেলতে পারেন। এক্ষেত্রে কার্ড হতে পারে অন্যতম মাধ্যম। কখনও লুডু বা ক্যারামও খেলতে পারেন। বাসায় থাকা ছোট্ট শিশুটির সঙ্গেও নানা ধরনের খেলার আয়োজন করে সময়টা দুর্দান্ত কাটাতে পারেন।

বইয়ে কাটুক রাতটা:

অনেকেই নিজে থেকে অনুভব করছেন, কিন্তু নানা কাজের চাপে বইয়ে হাত দিতে পারছেন না। তারা সপ্তাহের ছুটির আগের রাতটিকে বেছে নিতে পারেন। রবীন্দ্রনাথ পড়বেন, নাকি শরৎ, নাকি হুমায়ূনে মজে ছুটির আগের রাতটাকে জমিয়ে তুলবেন, সে সিদ্ধান্ত নিন। রাতটা নিশ্চয়ই ভালো কাটবে আপনার।

ত্বকের যত্ন নিন:

সারা সপ্তাহ পরিশ্রম করতে করতে নিজের দিকে খেয়ালই করতে পারেন নি। তাই এ রাতে একটু নিজেকে সময় দিন। নারীরা বিশেষ করে ঘরোয়া পদ্ধতিতে ত্বকের যত্ন নিতে পারেন। ঘরে বসে ফেসিয়াল করে নিন। হালকা ব্যায়ামও করতে পারেন।

ঘর সাজার নিজের মতো করে:

কখনও কখনও ঘরের আসবার একটু এদিক-সেদিক করলে পুরোটাকে নতুন নতুন লাগে। নিজের চিরচেনা ঘরকেও তখন আরও আরামদায়ক মনে হয়। এই রাতে সে কাজ করে ফেলতে পারেন।

গান শুনুন:

এমন অনেক গান আছে, যেগুলো শুনলে মনে হয় যেন পুরনো দিনে ফিরে যাচ্ছেন। থার্সডে নাইটে আপনি সে গানগুলো আবারও শুনুন। কখনও ফিরে যাবেন ছেলেবেলায়, কখনও কলেজ-বিশ্ববিদ্যালয়ের দিনগুলোতে। সেগুলোর স্মৃতি রোমন্থন করেও আশা করা যায় রাতটা ভালোই কাটবে।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply