বেশিরভাগ মানুষের প্রিয় ঋতু কোনটি?

|

প্রত্যেক মানুষের পছন্দের ভিন্নতা রয়েছে। আছে রুচি-অভিরুচির নানামাত্রিকতা। ভালোলাগা ও পছন্দের ভিন্নতার দরুন ঋতুপ্রেমের বৈচিত্র্যও বেশ আপেক্ষিক। কারও কাছে কাঠপোড়া রোদের গ্রীষ্ম বেশ ভালো লাগে। আবার কারও কাছে রিমঝিম বর্ষা ভীষণ প্রিয়। অনেকের কাছে নৈসর্গিক সৌন্দর্যের দিক থেকে কাশফুল ফোটা শরৎ অনন্য। কিংবা শিশিরস্নাত প্রহর, নবান্ন ও পাকা ধানের ম-ম গন্ধ বিলানো হেমন্ত বহুজনের পছন্দ। কুয়াশার মিহি চাদরে মোড়ানো শৈত্যপ্রবাহও অনেকের জন্য বেশ আরামদায়ক। আবার শীতের জীর্ণতা ছাপিয়ে গাছে রঙিন ফুল-সম্ভারের আভা ছড়ানো বসন্ত তো সবার কাছে প্রিয়।

এদিকে ভালো করে গ্রীষ্মকাল শুরু হতে না হতেই পারদ চড়ছে হু হু করে। দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করে গিয়েছে। গ্রীষ্মপ্রধান দেশের মানুষ আমরা। বছরের বেশিরভাগ সময় গরমের মধ্যেই কাটাই। দু-দিনের অতিথি বলে শীতকাল আমাদেরই অনেকেরই বেশি পছন্দ। তবে গরমও কিন্তু পছন্দ করেন অনেকে। আবার অনেকের ভালো লাগে বর্ষার বৃষ্টিতে ভিজতে।

এরকমই একটা পোলের (ভোট) আয়োজন করা হয় যমুনা টেলিভিশনের সোশ্যাল সাইটে। ইউটিউব ও এক্সে (সাবেক টুইটারে) সেই পোলে মাত্র ৪ ঘন্টায় ভোট দিয়েছেন ৪৪ হাজারেরও বেশি মানুষ। তবে বেশিরভাগেরই পছন্দের শীর্ষে শীতকাল। শীতের পক্ষে ভোট পড়েছে শতকরা ৬৫ ভাগ। এরপরেই রয়েছে বসন্ত। সেখানে ভোট রয়েছে ২২ ভাগ। বর্ষাস্নাত প্রকৃতি পছন্দ করেন শতকরা ৭ ভাগ। আর ৫ ভাগ ভোট দিয়েছেন গ্রীষ্মে।

মাত্র ৪ ঘন্টায় ইউটিউব পোলের সর্বশেষ ফলাফল।

মজার মজার মন্তব্যে ভরপুর কমেন্টবক্স। সেখানে একজন লিখেছেন, পছন্দ হিসেবে শীতকাল সবসময়ই শীর্ষে ছিল, আছে আর ভবিষ্যতেও থাকবে। আবার ভোটের ফলাফলে শীতের রমরমা জয়ের অন্য কারণ খুঁজেছেন কেউ কেউ। আরেকজন লিখেছেন, এখন যেহেতু গরম কাল, গরমে আমরা অতিষ্ঠ, সুতরাং শীতকালই পছন্দ। কেউ কেউ দুটি ঋতুতে নিজের স্বাচ্ছন্দ্য খুঁজে পেয়েছেন। লিখেছেন, আমার শীতকাল আর বসন্তকাল খুব পছন্দ। আবার কেউ সেফজোনে ব্যালেন্স মন্তব্য করেছেন এভাবে, গরমের কারনে সবাই শীত শীত করে, যখন শীত আসে তখন গরম ভোট দিতো।

এরকম মজার সব মন্তব্যে ছেয়ে গেছে পোলের নিচের মন্তব্যের ঘর। চাইলে আপনিও জানাতে পারেন কোন ঋতু আপনার সবচেয়ে পছন্দের।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply