রিয়ালের কাছে নাস্তানাবুদ হওয়ার পর ক্ষমা চাইলেন বার্সা কোচ

|

ছবি: সংগৃহীত

শিরোপা ধরে রাখার প্রত্যয় নিয়েই স্প্যানিশ সুপার কাপের ফাইনালে মাঠে নেমেছিল বার্সেলোনা। কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সামনে একদমই দাঁড়াতে পারেনি জাভি হার্নান্দেজের দল। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়রের হ্যাটট্রিকে স্রেফ উড়ে গেছে কাতালুনিয়ান ক্লাবটি। দলের এই অসহায় আত্মসমর্পণের দায় নিয়ে সমর্থকদের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন বার্সেলোনা কোচ।

রোববার (১৪ জানুয়ারি) সৌদি আরবের রিয়াদে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৪-১ গোলের ব্যবধানে হেরেছে বার্সেলোনা। ম্যাচের ১০ মিনিটের মধ্যে দুটি গোল হজম করে ফেলে বার্সেলোনা। পরে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও লাভ হয়নি। দ্বিতীয়ার্ধে তো রিয়ালের দাপুটে ফুটবলের সামনে অনেকটাই অসহায় ছিল তারা। রিয়াল আরেকটু নিখুঁত হলে ব্যবধান আরও বড় হতে পারতো।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বার্সা কোচ জাভি জানান ভিনিসিয়াসের হ্যাটট্রিক পূরণ করা গোলটিই তাদের ম্যাচ থেকে ছিটকে দেয়। দলের অসহায় আত্মসমর্পণ মেনে নিয়ে তিনি বলেন, আমি হতাশ ও বিষন্ন। খুবই বিব্রতকর হার এটি। অনেক আশা নিয়ে ফাইনালে আমরা মাঠে নেমেছিলাম। কিন্তু আজই সবচেয়ে বাজে খেললাম। আমাদের শুরুটাই ছিল খারাপ। ঘুরে দাঁড়ানোর সুযোগ অবশ্য এসেছিল, তবে পেনাল্টি গোলটিই খেলা শেষ করে দেয়।

বড় কোনো ম্যাচ হারের পর সমর্থকদের কাছে ক্ষমা প্রার্থনা করা বার্সেলোনা কোচের কাছে নতুন কিছু নয়। তাই এবারও সমর্থকদের হতাশ করায় তাদের কাছে ক্ষমা চেয়ে জাভি বলেন, ম্যাচে কখনোই খুব একটা স্বস্তিতে থাকতে পারিনি আমরা। পাল্টা আক্রমণে আমাদের অনেক ক্ষতি করে ফেলে রিয়াল মাদ্রিদ। সমর্থকদের কাছে আমরা ক্ষমাপ্রার্থী। আমরা লড়াই করতে পারিনি। তবে এই ক্লাবের হয়ে অনেক পরাজয়ের অভিজ্ঞতা তো আমার আছে। বার্সা ঘুরে দাঁড়াবে।

পরাজয়ের দায় মাথায় নিয়ে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় জানিয়ে সাবেক এই বার্সেলোনা মিডফিল্ডার বলেন, সমর্থকদের কাছে দুঃখপ্রকাশ করতেই হবে এখন এবং সমালোচনা যা আসবে, সেটিও নিতে প্রস্তুত আমি। ফাইনালে যে ধরনের পারফরমেন্স করা উচিত, বিশেষ করে মাদ্রিদের বিপক্ষে, আমরা তা পারিনি। আমরা আমাদের সবচেয়ে বাজে পারফরম্যান্স করেছি সবচেয়ে বাজে জায়গাতেই এবং ট্রফি হারিয়েছি। সেই দায় আমার। সমালোচনা মাথা পেতে নিচ্ছি এবং আমরা কঠোর পরিশ্রম করে যাব।

তিনি আরও বলেন, এই পরাজয় মেনে নেয়া কঠিন। তবে অতীতেও আমরা কঠিন হার থেকে অনেকবার ঘুরে দাঁড়িয়েছি এবং আবারও সম্ভাব্য সেরা পথে ঘুরে দাঁড়াব।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply