ভোটে আমরা খুব একটা খারাপ ফলাফল করিনি: জি এম কাদের

|

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টি খুব একটা খারাপ ফলাফল করেনি বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের। বললেন, নির্বাচনের আমরা খুব একটা খারাপ ফলাফল করিনি। এই ফলাফলেও আগামী দিনের রাজনীতিতে বড় ভূমিকা রাখার সুযোগ আছে। এরচেয়ে বিকল্প ভালো কিছু চোখে পরেনি।

শনিবার (২০ জানুয়ারী) বিকেল সাড়ে ৪টায় রংপুর নগরীর সেনপাড়ার স্কাই ভিউ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি। তিনদিনের ব্যক্তিগত সফরে আজ রংপুর এসেছেন জাপা চেয়ারম্যান। রংপুরে পৌঁছে জাপার প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত করেন তিনি। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

যেকোনো পর্যায়ে জাতীয় পার্টি বিরোধী দলের ভূমিকা পালন করবে উল্লেখ করে জি এম কাদের বলেন, আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করেছে। এরপরই রাজনৈতিক দল হিসেবে জাতীয় পার্টির ১১ জন সংসদ সদস্য রয়েছে। এছাড়া সরকারের সহমতের একটি দল আছে। এই কারণে আমরা মনে করি, বিরোধী দল হিসেবে জাতীয় পার্টি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

এ কারণে জাতীয় পার্টিকে বিরোধী দলের ভূমিকা দেয়া হতে পারে বলে মনে করছেন তিনি। জানালেন, সরকার যদি জাতীয় পার্টিকে সেই ধরনের স্বীকৃতি না দেয়, তাহলেও দেশ ও জাতির কল্যাণে দলটি সরকারের সমালোচনা করবে, খারাপ জিনিসগুলো তুলে ধরবে।

বিরোধী দল হওয়ার রেজ্যুলেশনের কপি স্পিকারের কছে পৌঁছে দেয়া হয়েছে দাবি করে জি এম কাদের বলেন, জাতীয় পার্টির সংসদীয় দলের সিদ্ধান্ত মোতাবেক আমাকে বিরোধী দলীয় নেতা, আনিছুল ইসলাম মাহমুদকে উপনেতা, মুজিবুল হক চুন্নুকে চিফ হুইপ ও হাফিজ উদ্দিনকে হুইপ করে স্পিকারের কাছে চিঠি পাঠানো হয়েছে। আশা করছি, সংসদ বসার আগে বা বসার দিন এই বিষয়টি জানতে পারবো।

এ সময় তার কাছে জানতে চাওয়া হয়, জাতীয় পার্টি কি আবারও ভাঙছে? জবাবে জি এম কাদের বলেন, জাতীয় পার্টি দীর্ঘদিন থেকে ষড়যন্ত্রের শিকার। বিভিন্ন সময় জাতীয় পার্টির বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে। এবারের নির্বাচনের পরেও আমাদের লোকজনকে ভুল তথ্য দেয়া হয়েছিল। পরে তারা নিজেরাই বিষয়টি বুঝতে পেরেছেন।

এ সময় দলটির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, ভাইস চেয়ারম্যান এস এম ইয়াসির ও সাংগঠনিক সম্পাদক হাজী আব্দুর রাজ্জাকসহ অনেক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply