অলিম্পিকে খেলবেন মেসি-ডি মারিয়া!

|

ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের বিদায় লগ্নের সামনে দাঁড়িয়ে বিশ্বকাপ জয়ী দুই আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়া। প্রায় তিন যুগের অবসান ঘটিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তারা। আলবিসেলেস্তেদের হয়ে ২০০৮ বেইজিং অলিম্পিকে স্বর্ণ জয়ে এই জুটির ছিল গুরুত্বপূর্ণ ভূমিকা।

এবার ক্যারিয়ারের শেষ বেলায় এসে আবারও অলিম্পিকে খেলার ইচ্ছার কথা জানিয়েছে লিওনেল মেসি ও ডি মারিয়া। দ্য গ্রেটেস্ট শো অন আর্থের বয়সভিত্তিক অনূর্ধ্ব-২৩ দলে এই দুই তারকাকে ভেড়াতে চেষ্টা চালান কোচ হ্যাভিয়ের মাশ্চেরানো। এমনকি ইচ্ছা লুকাতে পারেননি ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট টমাস বাখও। শেষ পর্যন্ত মেসি-মারিয়াদের অলিম্পিকে খেলার কথা নিশ্চিত করেছে আর্জেন্টাইন গণমাধ্যম ডিরেকটিভি স্পোর্টস।

মেসি-ডি মারিয়া এবং কোচ মাশ্চেরানো প্যারিস অলিম্পিকের বিষয়ে ইতিবাচক থাকলেও এখনই নিশ্চিত নয় আর্জেন্টিনার অংশগ্রহণ। কেননা লাতিন অঞ্চলের অলিম্পিক বাছাইয়ে শীর্ষ দুইয়ে থাকতে হবে সেলেসাওদের। জুলাই-আগস্টে ফ্রান্সে শুরু হতে যাওয়া অলিম্পিকে ফুটবল ডিসিপ্লিনে খেলবে ১৬টি দল। এরমধ্যে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সুযোগ পাবে দু’টি।

আর্জেন্টিনার ফুটবল দলে কেবল মেসি-মারিয়াই নয়; গুঞ্জন রয়েছে বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনিকে নিয়েও। সেই গুঞ্জন হাওয়া পাচ্ছে অনূর্ধ্ব-২৩ দলের কোচ মাশ্চেরানোর মন্তব্যে। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন অলিম্পিকে জায়গা করতে পারলে কোচ হিসেবে স্ক্যালোনিকে দায়িত্ব নেয়ার জন্য।

অলিম্পিকের নিয়ম অনুযায়ী অনূর্ধ্ব-২৩ বছর বয়সী ফুটবলারদের সাথে তিনজন সিনিয়র খেলোয়াড় থাকতে পারেন। সেই কোটাতেই এগিয়ে রাখা হচ্ছে মেসি- ডি মারিয়াকে। বিশ্বকাপের মতো অলিম্পিকেও বড় অর্জনের দিকে চোখ রয়েছে আর্জেন্টিনার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply