পিসিবির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান শাহ খাওয়ার

|

ছবি: সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট বোর্ডের অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী শাহ খাওয়ার। এর আগে পিসিবির নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, আগামী মাসে শাহ খাওয়ারের অধীনে পিসিবির স্থায়ী চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে পাকিস্তান সংবাদমাধ্যম জানায়, পাঞ্জাবের তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী মহসিন নাকভি তিন বছর মেয়াদে পিসিবির চেয়ারম্যান হতে পারেন। তবে শেষ পর্যন্ত সেই গুঞ্জন সত্যি হয়নি।

২০২২ সালের ডিসেম্বরে রমিজ রাজা পদত্যাগ করার পর থেকেই নির্বাচিত চেয়ারম্যান ছাড়াই চলছে পিসিবি। বোর্ডের ব্যবস্থাপনা কমিটির প্রধান হিসেবে নাজাম শেঠিকে এর আগে নিয়োগ দেয়া হয়েছিল। তিনি দায়িত্ব ছাড়ার পর গত জুলাইয়ে তার স্থলাভিষিক্ত হন জাকা আশরাফ। গত সপ্তাহে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন জাকা।

পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকার আনওয়ারুল হক কাকার জাকা আশরাফের দেয়া পদত্যাগপত্র গ্রহণ করেন এবং তার স্থলে শাহ খাওয়ারকে নিয়োগ দেন। এই নিয়োগ অবশ্য স্বল্প সময়ের জন্য। মূলত তাকে নিয়োগ দেয়া হয়েছে ভবিষ্যৎ চেয়ারম্যান নির্বাচনের জন্য যাবতীয় কার্যাবলী পরিচালনা করার জন্য।

/আরআইএম  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply