বার্সেলোনা নয় টটেনহ্যামে যোগ দিলেন লুকাস বার্গভাল

|

ছবি: সংগৃহীত

১৮ বছর বয়সী সুইডেনের বিস্ময় বালক লুকাস বার্গভালকে ১৮তম জন্মদিনে নিজেদের দলে ভেড়ালো ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার। এই ফুটবলারকে কিনতে সুইডিস ক্লাব জুগার্ডেনের সঙ্গে সম্মতিতে পৌঁছেছিল বার্সেলোনা। দলবদল রুখে দিয়ে তাকে একপ্রকার ছিনতাই করে নিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

২০২১ সালে ব্রোমাপোকারনার হয়ে সিনিয়র ক্যারিয়ার শুরু করেন মিডফিল্ডার বার্গভাল। গত বছর পাড়ি জমান জুগার্ডেনে। দুই ক্লাবের হয়ে এখন পর্যন্ত ৪২ ম্যাচ খেলেছেন। ৪ গোলের পাশাপাশি তিনি করেছেন ২টি অ্যাসিস্ট।

বার্সেলোনার সঙ্গে জুগার্ডেনের সম্মতির পর সোমবার ২৯ জানুয়ারি থেকেই বার্গভালকে দলে টানার চেষ্টা করছিল টটেনহ্যাম। অবশেষে সফল হলো ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। তাদের সঙ্গে বার্গভালের সমঝোতা হয়ে গেছে। শুক্রবারই সুইডিস ফুটবলারের মেডিক্যাল টেস্ট হওয়ার কথা রয়েছে তার।

চুক্তি করে এখনই টটেনহ্যামে যোগ দিচ্ছেন না বার্গভাল। আগামী গ্রীষ্মের দলবদলে ইংল্যান্ডে পাড়ি জমাবেন তিনি। তাকে কেনার দৌড়ে বার্সেলোনার চেয়ে বেশি অর্থ দিচ্ছে টটেনহ্যাম। অর্থ বেশি পাওয়াতেই বদলবদলে রাজি হয়েছে জুগার্ডেন।

নিজের ১৮তম জন্মদিনে এমন সুখবর পেলেন সুইডিশ বার্গভিল। ২০২৯ সাল পর্যন্ত টটেনহামের সাথে চুক্তি সই করেছেন তিনি। জুগার্ডেনের হয়ে খেলবেন পুরো মৌসুম। ক্লাবকে দেয়া এক সাক্ষাৎকারে টটেনহামে যোগ দিতে পেরে নিজের উচ্ছাস প্রকাশ করে বলেছেন, বিশ্বের সবচেয়ে সেরা লিগে খেলতে পারা দারুণ ব্যাপার।

লুকাস বার্গভাল বলেন, ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা আমার স্বপ্ন ছিল। এটা খুব শক্তিশালী একটা ক্লাব, কোচ ও অনেক দারুণ।সাফল্যের জন্য অনেক বেশি ক্ষুধার্ত তারা। ক্লাবের অংশ হতে পেরে আমি অনেক গর্বিত।

বার্গভাল কে নিয়ে ইউরোপের অনেকগুলো ক্লাব আগ্রহী ছিল। ১৪ বছর বয়সে ম্যানচেষ্টার ইউনাইটেডের ট্রায়ালেও ছিলেন সুইডিশ মিডফিল্ডার। বার্গভাল ক্লাবের হয়ে তার প্রথম সূচনা করেন মে মাসে হ্যাকেনের বিরুদ্ধে , এর আগে ২৮ ম্যাচে মিডফিল্ডার হিসেবে খেলে গোল করেছেন তিনটি। গেল মাসে বার্সেলোনায় তার যোগ দেয়াও প্রায় নিশ্চিত ছিল। তবে সমীকরণ বদলে দিলো টটেনহামের অফার।

১৮ বছর বয়সী এই তারকা ইতিমধ্যেই সুইডেনের হয়ে তার সিনিয়র দলে এরমধ্যেই আন্তর্জাতিক অভিষেক করেছেন, জানুয়ারির শুরুতে এস্তোনিয়ার বিরুদ্ধে খেলেছিলেন ৩১ মিনিট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply