রায় প্রত্যাখ্যান করে বিভিন্ন স্থানে বিএনপির বিক্ষোভ মিছিল

|

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় প্রত্যাখ্যান করে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি।

রায় ঘোষণার পরপরই চট্টগ্রাম আদালত চত্বরে বিক্ষোভ করে বিএনপিপন্থী আইনজীবীরা। এসময় তারা বলেন, জাতীয়তাবাদী শক্তিকে নিশ্চিহ্ন করতেই এই রায় দেয়া দেয়া হয়েছে। সরকার চায় যে কোন মূল্যে নির্বাচন থেকে বিএনপিকে দূরে রাখতে।

বিক্ষোভ হয়েছে রাজশাহীতেও। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে প্রহসনমূলক বলে উল্লেখ করেন বিএনপি নেতারা। তারা বলেন, ক্ষমতা পাকাপোক্ত করতেই কৌশলে বিএনপির শীর্ষ নেতাদের ফাঁসিয়েছে আওয়ামী লীগ।

রায় ঘোষণার আগেই বগুড়ায় নবাবাড়ী রোড এলাকায় দলীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মীরা অবস্থান নেয়। পরে পুলিশী বেষ্টনীর মধ্যে বিক্ষোভ করেন তারা। রায় প্রত্যাখান করে নেতাকর্মীরা বলেন, জাতীয়তাবাদী শক্তিকে নিশ্চিহ্ন করার চক্রান্ত জাতি মানবে না।

খুলনায় ঝটিকা মিছিল করেছে স্বেচ্চাসেবক দল। নগরীর স্যার ইকবাল রোড থেকে মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এটি শেষ হয়। এসময় নেতাকর্মীরা ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ষড়যন্ত্রমূলক বলে উল্লেখ করেন। বলেন, খালেদা জিয়াকে কারাগারের রেখে তারেক রহমানকে সাজা দেয়ার মাধ্যমে বিএনপিকে নির্বাচন থেকে দূরের রাখতে চায় সরকার।

রায়ের প্রতিবাদে বুধবার জয়পুরহাটে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জেলা বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশ ওই মিছিলে বাঁধা দিলে মিছিলটি পণ্ড হয়ে যায়।

বিভাগীয় শহর ছাড়াও কয়েকটি স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপির নেতাকর্মীরা। এসময় তারা বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় বিএনপিকে নেতৃত্বশূন্য করার চক্রান্ত। বিশেষ উদ্দেশ্য প্রণোদিত হয়েই এই রায় দেয়া হয়েছে।

 









Leave a reply