ব্রাজিলের হার, জেতেনি আর্জেন্টিনাও

|

অলিম্পিক বাছাইপর্বে প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হেরে গেছে ব্রাজিল। অন্যদিকে, ভেনেজুয়েলার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। কনমেবল থেকে অলিম্পিকের চূড়ান্ত পর্বে অংশ নেবে দুটি দল। কিন্তু সেখানে শোচনীয় অবস্থায় দুই জায়ান্ট ব্রাজিল ও আর্জেন্টিনা।

ভেনেজুয়েলার কারাকাসে প্রথম ম্যাচে ২৯ মিনিটে পেনাল্টি পেয়েও সুযোগ মিস করে ব্রাজিল। এনদ্রিকের সেই ভুলের মাশুল দিতে হয়েছে ম্যাচ হেরে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পেরালতা গোল করলে এগিয়ে যায় প্যারাগুয়ে। নির্ধারিত সময়ে আর কোনো গোল করতে পারেনি সেলেসাওরা।

একই মাঠে দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ভেনেজুয়েলার মুখোমুখি হয় আর্জেন্টিনা। প্রথমার্ধে স্কোরলাইন ১-১ গোলে শেষ হলেও দুটি গোলই ছিলো আত্মঘাতী। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে থিয়াগো আলমাদার গোলে এগিয়ে যায় আলবিসেলেস্তেরা। কিন্তু দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে কেভিন জেসুস গোল করলে ২-২ সমতায় মাঠ ছাড়ে ভেনেজুয়েলা।

আগামি ৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ প্যারাগুয়ে। একই দিনে ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে নামবে ব্রাজিল। ১১ ফেব্রুয়ারি মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। টেবিলের শীর্ষ দুই দল অংশ নেবে প্যারিস অলিম্পিকে।

উল্লেখ্য, অলিম্পিক ফুটবলের দুবারের স্বর্ণজয়ী দল ব্রাজিল ও আর্জেন্টিনা। আলবিসেলেস্তেরা ২০০৪ ও ২০০৮ সালে এবং সেলেসাওরা ২০১৬ ও ২০২০-এ এ সাফল্য অর্জন করে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply