জয়পুরহাটের আলোচিত হত্যা মামলা: ১৪ বছর পর ১৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড

|

জয়পুরহাট করেসপনডেন্ট:

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আলোচিত সালেহ মোহাম্মদ হত্যা মামলায় ১৭ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও একইসাথে প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত। ১৪ বছর পরে দেয়া রায়ে ৫ জনকে খালাসও দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এ্যাড. নৃপেন্দ্রনাথ মণ্ডল রায়।

বুধবার (৭ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো: আব্বাস উদ্দীন এ রায় দেন। মামলার ২২ জন আসামির মধ্যে একজন মৃত্যুবরণ করেছেন ও দুইজন এখনও পলাতক রয়েছেন। 

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন মো: হাদিউজ্জামান, মো: আরিফুল, মো: আবু নাসের, ডা: মো: শাজাহান আলী, মো: আশরাফ আলী, মো: আলী ওরফে লাল মোহাম্মদ, মোহাম্মদ আলী, মো: জহির, মো: শামছুল আলম, মো: সায়েম উদ্দিন, মো: ওবাইদুল, সইম, রহিম, মো: আবু সাঈদ, মো: আবু বক্কর, বানু বেগম ও শাহেরা বেগম।  

মামলার বিবরণে জানা গেছে, জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে ২০০৯ সালের ২মে সকাল ৮টার দিকে পূর্ব পরিকল্পিতভাবে সালেহ মোহাম্মদের পথ রোধ করে, আমগাছের সাথে হাত-পা বেঁধে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে আসামিরা। এ সময় প্রচণ্ড যন্ত্রনায় ছটফট করতে করতে আসামিদের নিকট পানি চাইলে তারা জোরপূর্বক মরিচ মেশানো পানি পান করায় সালেহ মোহাম্মদকে। এতে আরও অসুস্থ হয়ে পড়েন তিনি। খবর পেয়ে নিহতের স্বজন ও এলাকাবাসী  তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয় ।

এ ঘটনায় নিহতের বড় ভাই মোঃ আজিজুল হক  বাদী হয়ে পাঁচবিবি থানায় মামলা দায়ের করেন। ১৪ বছর পর দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় দেন। 

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply