সাকিবকে ‘ব্যঙ্গ’ করে ম্যাথুউজকে স্মরণ করালেন তামিম!

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটে সাকিব আল হাসান ও তামিম ইকবালের মধ্যকার তিক্ত সম্পর্ক যেন নতুন মাত্রা পেল চলমান বিপিএলে। রংপুর-বরিশাল ম্যাচে তামিমকে আউট করে উদযাপন করেন সাকিব। পরে সাকিব আউট হলে ব্যাঙ্গাত্মক উদযাপন করেন তামিম। দু’জনের এমন ঘটনার ভিডিও ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএলে) হাইভোল্টেজ ম্যাচে সোমবার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয় সাকিব আল হাসানের রংপুর রাইডার্স ও তামিম ইকবালের ফরচুন বরিশাল। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে ১ উইকেটে জয় তুলে নেয় সাকিবের রংপুর। ঘটনাবহুল এই ম্যাচ যেন ‘এল ক্লাসিকো’ কিংবা ভারত-পাকিস্তানের দ্বৈরথ ছাড়িয়ে গেছে।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই রংপুর বোলারদের ওপর ঝড় তুলেন তামিম। ৪ ওভারে বরিশালের স্কোর কোনো উইকেট না হারিয়ে ৩৮, এরমধ্যে তামিমের ব্যাট থেকে আসে ১৯ বলে ৩৩ রান। ঠিক তখনই বল হাতে আসলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। ওভারের প্রথম বলেই তামিমকে সাজঘরে ফেরান বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টার বয়। সাকিবের টার্ন করা বলে কি করবেন বুঝতেই পারেননি তামিম। এজ হয়ে বল চলে যায় কাভারে দাঁড়িয়ে থাকা মুমিনুল হকের হাতে। তামিমকে আউট করার সাথে সাথেই সাকিবের ট্রেডমার্ক সেলিব্রেশন। একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়লেন তামিম।

পরক্ষণে রংপুরের হয়ে ব্যাট করতে নেমে ঝড় তোলেন সাকিবও। চার-ছক্কার ফোয়ারা ছুটিয়ে মাত্র ১৪ বলে দ্রুত ২৯ রান করে ফেলেন সাকিব। তাৎক্ষনাক মেহেদী হাসান মিরাজের বলে বদলি ফিল্ডার প্রীতম কুমারের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেন তিনি। সে সময় সাকিবের উদযাপনটা কিছুটা ব্যঙ্গাত্মক ভঙ্গিতে নকল করেন তামিম।

সেই ভিডিও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের বড়পর্দায় যেমন ধরা পড়েছে। তেমনি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। দুই বন্ধুর সম্পর্কের তিক্ততা নিয়ে আলোচনাও চলছে নতুন আঙ্গিকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই তামিম ইকবালের এই উদযাপনকে মেনে নিতে পারেননি বলে মন্তব্য করেছেন। অনেক ক্রিকেট ভক্তই তামিমের এই বিষয়টিকে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে আঞ্জেলো ম্যাথুউজের করা ‘টাইম আউটের’ সেলিব্রেশনের সাথে তুলনা করছেন। শুধু তাই নয়, সাকিব ভক্তরা বলছেন, তামিমের ‘ব্যাঙ্গ’ সেলিব্রেশন এবং ম্যাথুউজের উদযাপন দু’টোই অকেজো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply