কোনো রাজনৈতিক কারণ নয়, চোটের জন্যই খেলেননি মেসি

|

ছবি: সংগৃহীত

হংকং ও চীনের ভক্তদের জন্য এবার নতুন ভিডিও বিবৃতি দিলেন লিওনেল মেসি। বলছেন, হংকংয়ে খেলতে না নামার বিষয়টা রাজনৈতিক ছিলনা, চোটের কারণেই খেলেননি তিনি। রাজনৈতিক বা অন্য কোনো সমস্যা থাকলে হংকং ও চীনে সফরই করতেন না এলএমটেন। ফিটনেস অনুযায়ী প্রস্তুতি নিতে জাপানে খেলতে গিয়েছিলেন বলে জানিয়েছেন মেসি।

গত ৪ ফেব্রুয়ারি হংকংয়ের বিপক্ষে ম্যাচ খেলতে না নামায় মেসির প্রতি ভক্তদের অসন্তোষ যেন শেষই হচ্ছেনা। হংকং ইস্যুর পর আর্জেন্টিনার চীন সফর বাতিলের ঘোষণা এসেছে এরইমধ্যে। অন্যদিকে ভক্তদের মন জয় করার চেষ্টা এখনও চালিয়ে যাচ্ছেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

এবার চীনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে ভিডিও পোস্টের মাধ্যমে আবারও সব কিছুর ব্যাখ্যা দেয়ার চেষ্টা করেছেন এলএমটেন। ফুটবল জাদুকর আবারও জোর দিয়ে বলেছেন, হংকংয়ে না খেলার পেছনে কোনো রাজনৈতিক কারণ ছিলনা।

লিওনেল মেসি বলেন, সবাই জানে আমি সব ম্যাচ খেলতে চাই। সব ম্যাচেই থাকতে চাই। হংকংয়ের ম্যাচের পর অনেক কিছু পড়েছি এবং শুনেছি। আমি এই ভিডিও রেকর্ড করে আপনাদের সামনে সত্যটাই তুলে ধরতে চাই। শুনেছি লোকজন বলছে আমি রাজনৈতিক কারণে সেখানে খেলিনি। আরও অনেক কিছু বলেছে যেগুলো সম্পূর্ণ মিথ্যা। এমন কিছু হলে আমি জাপান কিংবা চীনে সফরই করতাম না। আমার ক্যারিয়ারের শুরু থেকেই চীনের সঙ্গে ঘনিষ্ঠ ও বিশেষ সম্পর্ক বজায় থেকেছে।

হংকং একাদশের বিপক্ষে মায়ামির ৪-১ গোলে জেতা ম্যাচে মেসি মাঠে না নেমে বসেছিলেন বেঞ্চে। অথচ মেসির খেলা এক ঝলক দেখার জন্য টিকিট বিক্রি হয়েছে গণহারে। সেটি না হওয়ায় মাঠেই দুয়ো দেন স্বাগতিক দর্শকরা। ফেরত চান টিকিটের টাকাও।

এ প্রসঙ্গে রেকর্ড ব্যালন ডি’অর জয়ী তারকা বলেন, সংবাদ সম্মেলনেই আমি বলেছি আমার পেশীতে চোট ছিল। সেই কারণে সৌদি আরবে প্রথম ম্যাচ খেলিনি। দ্বিতীয় ম্যাচে খেলার চেষ্টা করেছি। কিন্তু তাতে সমস্যাটা আরও জটিল হয়ে পড়ে। তারপর হংকংয়ে খেলার আগের দিন অনুশীলন করেছি। কারণ, অনেকে আমার অনুশীলন দেখার জন্য এসেছিলেন। এর কিছুদিন পর হালকা ভালোবোধ করায় জাপানে কিছু সময় খেলেছি ফিটনেস অনুযায়ী প্রস্তুতি নেয়ার জন্য। কারণ আমার ছন্দে ফেরা প্রয়োজন।

হংকং ঘটনার জেরে হাংজু ও বেইজিংয়ের পক্ষ থেকে বলা হয়েছিল, মার্চে আর্জেন্টিনার নির্ধারিত ম্যাচ আয়োজন করবে না চীন। তবে সেই পরিস্থিতি কিছুটা শিথীল করতেই চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন ভিডিও বার্তা দিলেন মেসি। এখন দেখার বিষয় চীনে নাইজেরিয়া ও আইভরি কোস্টের সাথে আর্জেন্টিনার ম্যাচ শেষ পর্যন্ত আলোর মুখ দেখে কি না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply