সব রেকর্ড ভাঙার মিশনে বায়ার লেভারকুসেন

|

উল্লাসে ভাসছে লেভারকুসেনের খেলোয়াড়েরা

জার্মানির কোন ক্লাব হিসেবে সব প্রতিযোগিতা মিলিয়ে রেকর্ড ৩৩ ম্যাচ অপরাজিত থাকার নতুন নজির গড়েছে বায়ার লেভারকুসেন। এর আগে সর্বোচ্চ ৩২ ম্যাচ না হারার রেকর্ড ছিল হ্যান্সি ফ্লিকের জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের। অনেক বছর পর বুন্দেসলিগার টাইটেল জয়ের রেসে বায়ার্ন আর ডর্টমুন্ডের রাজত্বে নতুন দল।

জাবি আলোনচোর শিষ্যরা এই মূহুর্তে ১১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে রয়েছে টেবিলের দ্বিতীয় দল বায়ার্ন মিউনিখের চেয়ে। বুন্দেসলিগায় এমনিতেই অন্য টপ চার লিগের চেয়ে কম ম্যাচ খেলা হয়। অন্য লিগগুলোতে ২০টি দল হোম অ্যান্ড অ্যাওয়েতে ৩৮ ম্যাচ খেললেও বুন্দেসলিগায় ১৮ দল প্রত্যেকে খেলে ৩৪ ম্যাচ।

মে মাসে মৌসুম শেষ হওয়ার আগে তাই ১১ থেকে ১২ ম্যাচ বাকি রয়েছে দলগুলোর। সে বিবেচনায় শীতকালীন বিরতির আগে টেবিলের লিড নেয়া লেভারকুসেনের হাত থেকে এবার ট্রফি ছিনিয়ে নেয়া প্রায় অসম্ভব। গত ১১ বছর ধরে বুন্দেসলিগায় টানা চ্যাম্পিয়ন বায়ার্ন।

মৌসুম শুরুর আগে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নটা অনেকটা বাড়াবাড়ি হতো লেভারকুসেনের সমর্থকদের জন্য। তবে চিরপ্রতিদ্বন্দ্বী বায়ার্ন মিউনিখ এবং আরেক রাইভাল বরুশিয়া ডর্টমুন্ডকে পেছনে ফেলে সব হিসেব পাল্টে দিয়েছে তারা।

উল্লেখ্য, ইউরোপের শীর্ষ ৫ লিগে অপরাজিত থেকে শিরোপা জেতার রেকর্ড রয়েছে রিয়াল মাদ্রিদ, আর্সেনাল ও জুভেন্টাসের। সবাইকে ছাপিয়ে এই অনন্য রেকর্ড গড়তে আর মাত্র কয়েক ধাপ দূরে বায়ার লেভারকুসেন। তবে ইউরোপের সব ক্লাবের রেকর্ড ভাঙা খুব সহজ হবে না তাদের। ৪৮ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড রয়েছে পর্তুগিজ ক্লাব বেনফিকার।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply