ইউক্রেনে সেনা পাঠানোর কোনো পরিকল্পনা নেই যুক্তরাষ্ট্রের: পেন্টাগন

|

ইউক্রেনে সেনা পাঠানোর কোনো পরিকল্পনা নেই যুক্তরাষ্ট্রের। এমনকি, বেসামরিক কাজেও সেনা পাঠাবে না দেশটি। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এমনটাই জানিয়েছে পেন্টাগন। এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম ব্যারন্স নিউজ এ তথ্য জানায়।

নিয়মিত সংবাদ বিবৃতিতে, কিয়েভেকে সবধরনের সামরিক সহায়তা অব্যাহত রাখার কথা জানান মুখপাত্র প্যাট্রিক রাইডার। সোমবার, ইউক্রেনে সেনা পাঠানোর প্রস্তাব দেন ফ্রান্সের প্রেসিডেন্ট। যাতে ভেটো দেয় বা বিরূদ্ধে অবস্থান নেয় ন্যাটোর বাকি সদস্য রাষ্ট্র।

পেন্টাগনের মুখপাত্র ব্রি. জে. প্যাট্রিক রাইডার বলেছেন, ইউক্রেনে যুদ্ধ করার জন্য মার্কিন সেনা পাঠানোর কোনো পরিকল্পনা নেই যুক্তরাষ্ট্রের। এ বিষয়ে প্রেসিডেন্টের অবস্থান স্পষ্ট। আর এ অবস্থানের পরিবর্তন হবে না। তবে, আমরা কিয়েভে সহায়তা চালিয়ে যাবো। ইউক্রেনের অতি জরুরী সামরিক সরঞ্জাম নিশ্চিতে মিত্রদের সাথে কাজ করে যাচ্ছে যুক্তরাষ্ট্র।

এদিকে জার্মানির চ্যান্সেলর ওলাফ শোলজ বলেছেন, কীভাবে ইউক্রেনের জন্য সহায়তা সংগ্রহ করা যায়, সে বিষয়ে আলোচনা করছে পেন্টাগন। ভবিষ্যতে কি পদক্ষেপ নেয়া হবে কথা হয়েছে তা নিয়েও। তবে, আমি স্পষ্ট করতে চাই, ইউরোপীয় কোনো দেশ বা ন্যাটোভুক্ত কোনো সদস্যের স্থলসেনা ইউক্রেনের মাটিতে পাঠানো হবে না।

\এআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply