বিপিএলের মাঝেই ঢাকা লিগে দলবদল

|

ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগে সাকিব আল হাসানের দল বদলের খবরটা জানা গিয়েছিল আগেই। এবার বিপিএল চলাকালীন অনলাইনে আনুষ্ঠানিকতা সারলেন সাকিব। মোহামেডানের সাথে ৩ বছরের চুক্তি শেষে এবারের ঢাকা লিগে সাকিব খেলবেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে।

২০২০ সালে কাগজে কলমে মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে ৩ বছরের চুক্তি করেছিলেন সাকিব আল হাসান। যদিও তাকে সে অর্থে পায়নি ক্লাবটি। ২০২০-২১ মৌসুমে মোহামেডানের হয়েই খেলেছেন তিনি। পরের মৌসুমে চুক্তি থাকলেও মোহামেডান সুপার সিক্সে উঠতে না পারায় সাকিব খেলেছিলেন লেজেন্ডস অব রূপগঞ্জের জার্সিতে। ২০২১-২২ মৌসুমের চ্যাম্পিয়ন দল শেখ জামালে সাকিবের সঙ্গে যোগ দিয়েছেন ইয়াসির আলী, রিপন মণ্ডল ও টিপু সুলতানও।

নতুন মৌসুম সামনে রেখে দলবদলের প্রথম দিন অংশ নিয়েছিল গাজী গ্রুপ ক্রিকেটার্স, রূপগঞ্জ টাইগার্স, গাজী টায়ার্স, পারটেক্স, শাইনপুকুর ও সিটি ক্লাব। এর বাইরে প্রাইম ব্যাংকে যোগ দিয়েছেন কয়েকজন। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য তিন ক্রিকেটার হলেন সাব্বির রহমান, এনামুল হক ও সানজামুল ইসলাম। গতবারের মতো এবারও প্রাইম ব্যাংকে খেলবেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

গত মৌসুমে প্রাইম ব্যাংকের হয়ে খেলা জাতীয় দলের পেসার শরীফুল ইসলাম এবার খেলবেন আবাহনীর হয়ে। মোহামেডান থেকে আবাহনীতে যোগ দিচ্ছেন জাতীয় দলের আরেক পেসার খালেদ আহমেদ। তরুণ ফাস্ট বোলার নাহিদ রানাকে দেখা যাবে আবাহনীর জার্সিতে। আরেক বড় নাম তাওহিদ হৃদয়ও এবার খেলবেন আকাশি-নীল জার্সিতে। গতবার তিনি ছিলেন শেখ জামালে। অভিজ্ঞদের মধ্যে মুমিনুল হকের নতুন ঠিকানা হতে যাচ্ছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

বৃহস্পতিবার শেষদিনে দলবদল করতে পারে আরও তিন দল। আবাহনী, মোহামেডান ও লিজেন্ডস অব রূপগঞ্জের খেলোয়াড় নিবন্ধন শেষ হবে এদিন। এবারের প্রিমিয়ার লিগে কোনো বিদেশি ক্রিকেটার থাকছেন না। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন সংস্করণের সিরিজে জাতীয় দলের খেলা থাকায় দলগুলো শুরুতে পাবে না তারকা ক্রিকেটারদেরও।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply