এক ধাক্কায় ৩০ টাকা বাড়লো টিসিবির চিনির দাম

|

ভর্তুকি মূল্যে চিনির দাম এক ধাক্কায় কেজিপ্রতি ৩০ টাকা বৃদ্ধি করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রতিকেজি চিনির নতুন দাম নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা। যা আগে ছিল ৭০ টাকা। কাল বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে এ নতুন দর কার্যকর হবে।

বুধবার (৬ মার্চ) সংস্থাটির যুগ্ম পরিচালক ও দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা মো. হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কার্ডধারী ভোক্তারা প্রতি লিটার সয়াবিন বা রাইসব্রান তেল ১০০ টাকা, প্রতি কেজি মশুর ডাল ৬০ টাকা, চিনি ১০০ টাকা, খেজুর ১৫০ টাকা ও চাল ৩০ টাকা কেজি ধরে কিনতে পারবেন। এক্ষেত্রে একজন ভোক্তা সর্বোচ্চ ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি মশুর ডাল, ১ কেজি চিনি, ১ কেজি খেজুর ও ৫ কেজি চাল কিনতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রমজান মাস উপলক্ষ্যে বৃহস্পতিবার থেকে সারাদেশে দ্বিতীয় পর্বের বিক্রয় কার্যক্রম শুরু হবে। এই ধাপে সারাদেশে ১ কোটি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি করা হবে।

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি চিনির দাম বৃদ্ধির ঘোষণা দেয়ার কয়েক ঘণ্টার ব্যবধানে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে সরকার। ফলে প্যাকেটজাত চিনির প্রতি কেজি সর্বোচ্চ বিক্রয়মূল্য ১৪০ টাকাই বহাল থাকে।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply