রিপোর্ট প্রকাশ করলে নষ্ট হবে বিসিবির ভাবমূর্তি: আকরাম

|

ছবি: সংগৃহীত

সবশেষ ভারত বিশ্বকাপ নিয়ে অনেক আশা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড আর টাইগার ভক্তদের। সাকিব, তামিম, মুশফিক, রিয়াদদের শেষ বিশ্বকাপটা স্বরণীয় হবার প্রত্যাশা ছিলো। কিন্তু তামিমকে ঘিরে নানা নাটকীয়তার পর ভারত গিয়ে চরম ব্যর্থতার তিক্ত স্বাদ পেয়েছে বাংলাদেশ।

এর পেছনের কারণ জানতে বোর্ডের তিন প্রভাবশালি পরিচালক এনায়েত হোসেন সিরাজ, মাহাবুব আনাম ও আকরাম খানকে নিয়ে গঠন করা হয় তদন্ত কমিটি। বেশ কিছুদিন সময় নিয়ে সাকিব, তামিম, হাথুরুসিংহেসহ সংশ্লিষ্ঠ সবার সাথে কথা বলে রিপোর্ট জমা দেয় কমিটি। সবশেষে বোর্ড সভায় সেটি নিশ্চিতও করেছেন বিসিবি সভাপতি।

কিন্তু এই রিপোর্টে কি আছে তা কেন প্রকাশ্যে আনা হচ্ছে না? তদন্ত কমিটির সদস্য আকরাম খান বলছেন। রিপোর্টে এমন কিছু স্পর্শ কাতর বিষয় আছে যা প্রকাশ্যে এলে নষ্ট হবে দেশের ক্রিকেটের ভাবমূর্তি। বড় প্রভাব পড়বে জাতীয় দলে। আকরাম খান বলেন, আমাদের যে দায়িত্ব দেয়া হয়েছিল, আমরা চেষ্টা করেছি সঠিক উপায়ে বের করে তা দেয়ার। আমরা অনেক কাজ করেছি এবং এতে আমরা সন্তুষ্ট। যা কিছু জানতে চেয়েছি তা সবকিছুই পেয়েছি, লাস্ট বোর্ড মিটিংয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির কাছে রিপোর্ট জমা দিয়েছি। এখন সে (নাজমুল হাসান পাপন) সিদ্ধান্ত নিবেন, কী করতে হবে! সে যেটা ভালো মনে করবে তাই হবে, এখন পুরো দায়িত্ব তার হাতে। এখনে (তদন্তের রিপোর্টে) অনেক বিতর্ক বিষয় আছে। এমন কিছু বিষয় পাওয়া গেছে যা সবার সামনে এলে দেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট হবে। যার প্রভাব জাতীয় দলসহ অনেকের ব্যক্তিগত জীবনে পড়তে পারে। এসব বিষয় চিন্তা করে আমরা তদন্তের রিপোর্ট বোর্ড প্রেসিডেন্টকে দিয়েছি, সে (বিসিবি সভাপতি) অনেক বিচক্ষণ মানুষ। আশা করি সে সক্ষমতার সাথে সম্পুর্ণ করবেন।

তদন্তকমিটির রিপোর্ট পাবার পর বিসিবি সভাপতি ইতোমধ্যেই কাজ শুরু করে দেয়ায় জুনের টি-টোয়েন্টি বিশ্বকাপে আর সেই সমস্যার সম্মুখিন হবে না দল এমটাই বিশ্বাস আকরাম খানের। অতিতের করা ভুল থেকে সবাই শিখবে বিশ্বাস জাতীয় দলের সাবেক এই অধিনায়কের। এ প্রসঙ্গে আকরাম খান বলেন, এই বিশ্বকাপে যেটা হয়েছে, সেটা যেন আগামী বিশ্বকাপে না হয় এটা নিশ্চিত করার জন্যই রিপোর্ট দিয়েছি। নাসুমের ঘটনাসহ আরও কয়েকটি ব্যাপার গণমাধ্যমে আসছে। এসব কারণে কিন্তু দলকে ক্ষতি করে। এসব কারণের জন্য কীভাবে বাঁচতে হবে, এনিয়ে অনেক আলোচনা করেছি। আশা করছি ভবিষ্যতে এসব আর হবে না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply