তুরাগ অ্যাকটিভ ঢাকা ২৫ কি. মি. রান প্রতিযোগিতা কাল

|

দৌড় প্রতিযোগিতা তুরাগ অ্যাকটিভ ঢাকা ২৫ কি. মি. ২০২৪ অনুষ্ঠিত হবে কাল শুক্রবার (৮ মার্চ)। রান বাংলাদেশ এর আয়োজক। গতকাল বুধবার (৬ মার্চ) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে এই প্রতিযোগিতার বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তাতে আয়োজকেরা জানান, এই প্রতিযোগিতা ঐতিহ্য, স্বাস্থ্য ও সম্প্রদায়ের মধ্যে একটি সেতুবন্ধন তৈরি করে। তুরাগ অ্যাকটিভ ঢাকা ২৫ কি. মি. ২০২৪ ঢাকার প্রথম এইমস সার্টিফাইড আন্তর্জাতিক ইভেন্ট।

ঢাকার ঐতিহ্যকে বাঁচাতে দৌড়াও এই স্লোগানে আয়োজিত হচ্ছে এ প্রতিযোগিতা। লক্ষ্য হিসেবে বলা হচ্ছে, ঢাকার নাগরিকদের মধ্যে স্বাস্থ্য ও সুস্থতার প্রচার করা। সেইসাথে সক্রিয় জীবনযাপনের মনোভাব গড়ে তোলা।

সংবাদ সম্মেলনে রান বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সজনান মোহাম্মদ বলেন, এটি কেবল একটি দৌড় প্রতিযোগিতা নয়, ঢাকার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের উদযাপনও। মানুষকে স্বাস্থ্যকর ও আরও সক্রিয় জীবনধারায় নেতৃত্ব দেয়ার জন্য উৎসাহিত করার সাথে সাথে বিশ্বব্যাপী দর্শকদের কাছে আমাদের শহরের সৌন্দর্য প্রদর্শন করতে পারার সুযোগ পেয়ে আমরা রোমাঞ্চিত।

প্রতিযোগিতায় থাকছে তিনটি বিভাগ। সেগুলো হলো ২৫ কি. মি, ১০.৩ কি. মি. এবং শিশুদের জন্য ৩ কি. মি. কিডস রান। পুরো ইভেন্টে প্রায় ২ হাজার দৌঁড়বিদ অংশগ্রহণ করবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

এই প্রতিযোগিতার মূলপথ হবে হাতিরঝিল ও এর আশপাশ এলাকা। পুরো পথে বিভিন্ন ঐতিহাসিক ভবনকে অতিক্রম করবে প্রতিযোগীরা। যা তাদের জন্য স্মরণীয় একটি অভিজ্ঞতা হয়ে থাকবে বলে আশা প্রকাশ করেছে আয়োজকরা। ৮ মার্চ ভোর ৫টায় দৌঁড় শুরু হয়ে সকাল সাড়ে ৮টায় হাতিরঝিলের অ্যাম্ফিথিয়েটারে হবে সমাপনী অনুষ্ঠান।

উল্লেখ্য, রান বাংলাদেশ হলো একটি স্পোর্টস ম্যানেজমেন্ট প্ল্যাটফর্ম। যেটি কি না জীবনের পথে ছুটে চলার চেতনা জাগিয়ে তুলতে কাজ করে যাচ্ছে।

আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক তুরাগ অ্যাক্টিভ। মিডিয়া পার্টনার হিসেবে থাকছে যমুনা টেলিভিশন, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড ও আইস টুডে।

/এমএইচআর/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply