রোমাঞ্চকর শেষ ওভারে মুলতানকে হারালো ইসলামাবাদ

|

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চলতি আসরে রানের বন্যা বইছে প্রায় সব ম্যাচেই। অনেকগুলো দ্বিশতাধিক রানের দেখা পেয়েছে দলগুলো। লিগপর্বের ২৭তম ম্যাচে মুখোমুখি হয়েছিল মুলতান সুলতানস ও ইসলামাবাদ ইউনাইটেড। আর সেখানেই শেষ ওভারের রোমাঞ্চকর ম্যাচ জিতে নিয়েছে সাদাব খানের দল।

টস জিতে মুলতানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ইসলামাবাদ অধিনায়ক সাদাব। আরব আমিরাতের ব্যাটার উসমান খানের অপরাজিত সেঞ্চুরিতে ভর করে ২২৮ রানের সংগ্রহ পায় তারা। ওপেনার ইয়াসির খান ৩৩ ও জনসন চার্লস করেন ৪২ রান। ইসলামাবাদের পক্ষে ফাহিম আশরাফ ৩২ রানের বিনিময়ে তুলে নেন ২ উইকেট। ১টি করে উইকেট পান নাসিম শাহ ও হুনাইন শাহ।

শেষ দুই বলের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

জবাবে, ২২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইসলামাবাদ। দলীয় ৪ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি। এরপর কলিন মুনরো ও অধিনায়ক সাদাব খানের ১৪১ রানের পার্টনারশিপে সেটি কাটিয়ে ওঠে তারা। মুনরো ৮৪ ও সাদাব খান করেন ৫৪ রান। হায়দার আলী ও ফাহিম আশরাফ করেন যথাক্রমে ১৯ ও ২৩ রান।

জেতার জন্য শেষ ওভারে প্রয়োজন হয় ১৬ রান। শেষ দুই বলে দরকার হয় ৭ রানের। ইমাদ ওয়াসিম পরপর দুই বলে হাঁকান ৬ ও ৪। শেষ পর্যন্ত ৩ উইকেটে ম্যাচ জেতে ইসলামাবাদ। ইমাদ ওয়াসিম খেলেন ১৩ বলে ৩০ রানের দারুন এক ইনিংস। মুলতানের পক্ষে আব্বাস আফ্রিদি নেন ৩ উইকেট। ৪০ বলে ৮৪ রান করে ম্যাচসেরা হন কলিন মুনরো। শেষ দুই বলের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল।

৪০ বলে ৮৪ রান করে ম্যাচসেরা হন কলিন মুনরো। ছবি: এক্স (টুইটার)

এজয়ে ১০ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে ইসলামাবাদ, অপরদিকে টুর্নামেন্টে দুর্দান্ত শুরু করা মুলতান টানা দুই ম্যাচ হেরেও ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে অবস্থান করছে টেবিলের শীর্ষে। এখনও প্লে-অফ নিশ্চিত নয় সাদাব খানের দলের।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply