অধিনায়ক রোহিতের প্রশংসায় অশ্বিন

|

ছবি: সংগৃহীত

একজন অধিনায়ক সামনে থেকে নেতৃত্ব দেন দলের মনোবলকে চাঙ্গা রাখেন। কঠিন মুহূর্তে মাথা ঠান্ডা রেখে দলকে নির্ভার করেন।রোহিত শর্মা ভারতীয় দলের জন্য এমন এক নির্ভরতার প্রতীক। রাজকোট টেস্টের দ্বিতীয় দিনে পাঁচশো উইকেটের মাইলফলক ছোঁয়ার পরে ঘরে এসে মায়ের অসুস্থতার খবরটা পান অশ্বিন। মায়ের অসুস্থতার কথা শুনে ভেঙে পড়েন অশ্বিন। বিছানায় বসে কাঁদতে থাকেন তিনি।

কী করবেন, বুঝে উঠতে পারছিলেন না। তখনই ঘরে আসেন অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড়। রোহিত এসে পরিষ্কার বলে দেন, এখনও কেন বসে আছো, চেন্নাই চলে যাও। অধিনায়কের কথা শুনে আপ্লুত হয়ে পড়েন অশ্বিন। সে দিনের ঘটনার কথা নিজের ইউটিউব চ্যানেলে তুলে ধরেছেন অশ্বিন।

রবীন্দ্রচন্দ্র অশ্বিন বলেন, রোহিতের ওই মনোভাব দেখে আমি কথা হারিয়ে ফেলেছিলাম। আমাদের দলের এক ফিজিওকেও আমার সঙ্গে চেন্নাই পাঠানো হয়েছিল। রোহিত ওকে বার বার ফোন করে আমার খোঁজ নিয়েছে। রোহিতের মনোভাব দেখে সত্যিই আপ্লুত হয়ে পড়ি। ওর মধ্যে আমি এক অসাধারণ নেতাকে দেখতে পাচ্ছি। ও খুবই দয়ালু মনের ছেলে। প্রার্থনা করি, রোহিত যেন জীবনে আরও বেশি কিছু পায়। ওর জন্য জীবন দিতে পারি।

তৃতীয় দিন মাঠে নামতে পারেননি অশ্বিন। চেন্নাই ফিরে গিয়েছিলেন অসুস্থ মাকে দেখতে। চার্টার্ড বিমানের ব্যবস্থা করে দেয়ার জন্য চেতেশ্বর পুজারাকেও ধন্যবাদ দিয়েছেন অশ্বিন।

সদ্য সমাপ্ত ইংল্যান্ড সিরিজে ২৬টি উইকেট নিয়ে ভারতের জয়ের অন্যতম কারিগর ছিলেন অশ্বিন। গেল কয়েকটা দিন রোলার কোস্টারের মতো কেটেছে ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের। সম্প্রতি ক্রিকেটের সবচেয়ে পুরনো ফরম্যাটে ৫০০ উইকেট এবং ১০০ ম্যাচ— টেস্ট ক্যারিয়ারে জোড়া মাইলস্টোন স্পর্শ করেছেন অশ্বিন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply