আবারও যেন অভিষেক হতে যাচ্ছে আমার: পান্ত

|

ছবি: সংগৃহীত

ভয়াবহ সড়ক দুর্ঘটনা থেকে সুস্থ হয়ে বেশ কিছুদিন আগেই মাঠে ফিরেছেন ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটার রিশাভ পান্ত। এবার অপেক্ষার পালা আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মাঠে নামার। পান্ত আইপিএলে নামার আগেই জানা যায় মৌসুমের শুরুতে শুধুমাত্র ব্যাটার হিসেবে খেলবেন তিনি। এবার জানা গেল, পান্তকে ‘উইকেটরক্ষক ব্যাটার’ হিসেবে ফিট ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ এই সময়ে একদিকে যেমন তিনি দারুণ খুশি, আরেকদিকে স্নায়ুচাপেও ভুগছেন ভারতীয় কিপার-ব্যাটার। খবর ইএসপিএন ক্রিকইনফোর।

আইপিএলের প্রস্তুতির জন্য বিশাখাপত্তনমে প্রাক-মৌসুমের অনুশীলন ক্যাম্প করেছে দিল্লি ক্যাপিটালস। সেখানে দলের সঙ্গে আছেন অধিনায়ক পান্তও। এখানেই নিজেদের প্রথম দুটি হোম ম্যাচ খেলবে দিল্লি। দিল্লি ক্যাপিটালসের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে পান্ত তুলে ধরেন লম্বা সময় পর ফিরতে পারা নিয়ে তার অনুভূতি।

পান্ত বলেন, আমি একই সঙ্গে রোমাঞ্চিত ও নার্ভাস। মনে হচ্ছে, আবারও যেন অভিষেক হতে যাচ্ছে আমার। জীবনে এতো কিছু ঘটে যাওয়ার পর আমার আবার ক্রিকেট খেলতে পারাটা মিরাকলের চেয়ে কম নয়। আমার সব শুভাকাঙ্ক্ষী ও ভক্তদের প্রতি কৃতজ্ঞ এবং সবচেয়ে বেশি বিসিসিআই ও এনসিএ-র স্টাফদের প্রতি। তাদের ভালোবাসা ও সমর্থন আমাকে অনেক শক্তি যুগিয়েছে।

পান্ত আরও বলেন, যে টুর্নামেন্টটা উপভোগ করি সেই আইপিএল ও দিল্লি ক্যাপিটালসে ফিরতে পেরে আমি রোমাঞ্চিত। আমাদের দলের মালিকপক্ষ ও সাপোর্ট স্টাফরা কঠিন সময়ের প্রতিটি পদক্ষেপে পূর্ণ সমর্থন দিয়েছে এবং সঠিক দিক নির্দেশনা দিয়ে আমার পাশে ছিল, যার জন্য আমি গভীরভাবে কৃতজ্ঞ। দিল্লি ক্যাপিটালস পরিবারের সঙ্গে পুনরায় একত্রিত হতে এবং আবার ভক্তদের সামনে খেলতে তর সইছে না।

উল্লেখ্য, ২০২২ সালের ডিসেম্বরে সড়ক দুর্ঘটনায় বাজেভাবে আহত হন পান্ত। পুরো শরীরেই নানান ইনজুরি বাঁধে তার। তারপর থেকেই মাঠের বাইরে আছেন তিনি। স্বাভাবিকভাবেই খেলেননি কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে। ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্টে সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছিলেন পান্ত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply