জানাজা শেষে বাবার পাশেই শায়িত হবেন অবন্তিকা

|

বাবার পাশেই দাফন করা করা হবে গত রাতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করা জবি শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকাকে। শনিবার (১৬ মার্চ) বাদ জোহর দুপুর ৩টায় কুমিল্লা সরকারি কলেজ মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হওয়ার পর নেয়া হবে গ্রামের বাড়িতে। সেখানে অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজা।

এর আগে, জবি শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনায় গতকাল মধ্যরাতে উত্তাল হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ক্ষোভে ফেটে পড়েন সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনায় অভিযুক্তদের দ্রুত বিচারের দাবিতে রাতভর ক্যাম্পাসে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত করতে ক্যাম্পাসে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম।

ঘটনার পর সাময়িক বহিষ্কার করা হয়, অভিযুক্ত সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিককে। এছাড়া অধিকতর তদন্তের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. জাকির হোসেনকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে ৭ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

ঘটনার পর অবন্তিকার মা কথা বলেছেন ক্যামেরার সামনে। তিনি অভিযোগ করে বলেন, বারবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও কোনো ধরনের প্রতিকার পাননি তিনি।

তিনি জানান, অভিযোগ দেয়ার পর উল্টো অবন্তিকাকে মানসিকভাবে নির্যাতন করা হয়েছে। প্রশ্ন রাখেন, যে মেয়ে ডিপার্টমেন্টে প্রথম হয়, সে কীভাবে আত্মহত্যা করার মতো সিদ্ধান্ত নিতে পারে? এ সময় তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবিও করেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply