নিয়ম ভঙ্গ করায় পয়েন্ট কাটা গেলো নটিংহ্যাম ফরেস্টের

|

ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগের আর্থিক সংগতি নীতি ভঙ্গ করায় ৪ পয়েন্ট জরিমানা করা হয়েছে ইংলিশ ক্লাব নটিংহ্যাম ফরেস্টকে। পয়েন্ট হারানোর ফলে অবনমন অঞ্চলে নেমে গেছে ক্লাবটি।

সাধারণত প্রিমিয়ার লিগের কোনো ক্লাব ৩ মৌসুমে ক্ষতি দেখাতে পারে ১০৫ মিলিয়ন পাউন্ড। অর্থাৎ প্রতি মৌসুমে ক্ষতির পরিমাণ দাড়ায় ৩৫ মিলিয়ন পাউন্ড। কিন্তু মূল্যায়নের সময়কালের দুই বছর নটিংহ্যাম চ্যাম্পিয়নশিপে থাকায়, তাদের ক্ষতি দেখানোর সীমা ছিল ৬১ মিলিয়ন পাউন্ড পর্যন্ত। কিন্তু এর চেয়ে বেশি ক্ষতি দেখানোয় শাস্তি পেতে হচ্ছে ক্লাবটিকে।

শাস্তি ঘোষণার পর হতাশা প্রকাশ করে বিবৃতি দিয়েছে ফরেস্ট। তাদের কাছে শাস্তিটা অপ্রত্যাশিত মনে হয়েছে। পাশাপাশি আরও বলেছে, লিগের ওপর তাদের যে আস্থা ও আত্মবিশ্বাস ছিল সেটা ক্ষতিগ্রস্ত হয়েছে। যতুটুকু জানা গেছে, এই রায়ের বিরুদ্ধে আপিল করবে তারা। 

পয়েন্ট কর্তনের আগে ২৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলে ১৭তম স্থানে ছিল নটিংহ্যাম। কিন্তু ৪ পয়েন্ট কেটে নেয়ায় এখন তাদের অবস্থান ১৮তে।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের আর্থিক নিয়ম ভাঙায় দ্বিতীয় দল হিসেবে এমন শাস্তি পেল নটিংহ্যাম। এর আগে এভারটনকে ১০ পয়েন্ট জরিমানা করা হয়েছিল। পরে তাদের আপিলের পর শাস্তি কমে দাঁড়ায় ৬ পয়েন্টে। নটিংহ্যামও তাদের শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply