নারী সাংবাদিককে ধর্ষণের অভিযোগে আর্জেন্টিনায় ৪ ফুটবলার আটক

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার ঐতিহ্যবাহী ক্লাবগুলোর একটি ভেলেজ সার্সফিল্ড। প্রিমিয়ার ডিভিশনের এই ক্লাবটি ১০ বার জাতীয় শিরোপার পাশাপাশি ১৯৯৪ সালের কোপা লিবার্তাদোরেস চ্যাম্পিয়নও। হঠাৎ আলোচনায় সেই ক্লাব। তবে সেটি কোন সাফল্য সংবাদের জন্য নয়। ধর্ষণের অভিযোগে আটক হয়েছেন ক্লাবটির চার ফুটবলার। দেশটির এক নারী সাংবাদিককে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে তদন্ত চলছে তাদের বিরুদ্ধে।

আটক চার ফুটবলার উরুগুয়ের ৩৭ বছর বয়সী গোলকিপার সেবাস্তিয়ান সোসা, প্যারাগুয়ের ২৭ বছর বয়সী মিডফিল্ডার হোসে ফ্লোরেন্তিন এবং আর্জেন্টিনার ব্রায়ান কুফরে ও আবিয়েল ওসোরিও। প্রাথমিক জিজ্ঞাসাবাদ করতে ৪৮ ঘন্টার জন্য তাদের আটক করেছে পুলিশ। এরপর নেয়া হবে আদালতে। সেখানে বিচারক সিদ্ধান্ত দেবেন, তাদের গ্রেপ্তার করা হবে কিনা।

অভিযোগকারীর আইনজীবী হুয়ান রুবেলস বলেন, শুনানির আগে আটক করার জন্য পর্যাপ্ত প্রমাণ আছে। তাদের বিরুদ্ধে যৌন হয়রানি ও ধর্ষনের অভিযোগ রয়েছে। তদন্তের স্বার্থেই তাদের আটক করেছে টুকুমেন পুলিশ। ৪৮ ঘন্টা পেরোনোর পর বিচারক ঠিক করবেন তাদের আটকাদেশ আরও বাড়ানো হবে কিনা।

গেল ২ মার্চ ভেলেজ ও অ্যাটলেটিকো টুকুমেনের মধ্যকার খেলা শেষ হয় গোলশূন্য ড্রয়ে। এরপর অভিযোগকারী ২৪ বছর বয়সী নারী সাংবাদিককে একটি হোটেল রুমে ডাকেন ভেলেজ ক্লাবের ফুটবলার সেবাস্তিয়ান সোসা। সেখানে অপেক্ষায় ছিলেন অভিযুক্ত বাকি তিন ফুটবলার। রুমে বসে একসঙ্গে পানীয় পান করার পর মাথা ঘোরাচ্ছিল সেই নারী সাংবাদিকের। এরপর বিছানায় শুয়ে পড়লে ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ তার।

যদিও গেল ৮ মার্চ ইন্সটাগ্রাম বার্তায় অভিযোগ অস্বীকার করেন সেবাস্তিয়ান সোসা। তার দাবি জোরপূর্বক বা ধর্ষণ নয়, দু’পক্ষের সম্মতিতেই মিলিত হয়েছিলেন তারা। তবে এ ঘটনায় কঠোর অবস্থানে অভিযুক্ত চার ফুটবলারের ক্লাব ভেলেজ সার্সফিল্ড। আনুষ্ঠানিক বিবৃতিতে তাদের নিষিদ্ধ করার খবর জানিয়েছে ক্লাবটি। পাশাপাশি তাদের বিরুদ্ধে ক্লাবের অভ্যন্তরীন তদন্ত শুরুর নির্দেশও দেয়া হয়েছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply