নিজেকে বিজেপির ‘বিরাট কোহলি’ মনে করেন দিলীপ ঘোষ

|

বিজেপির বর্তমান কেন্দ্রীয় সহ-সভাপতি ও পশ্চিমবঙ্গ বিজেপির সাবেক সভাপতি দিলীপ ঘোষ। (ছবি: সংগৃহীত)

ভারতের কেন্দ্রীয় ক্ষমতাসীন দল বিজেপি টানা দুই মেয়াদে সরকার গঠন করেছে দেশটিতে। ২০১৪ ও ২০১৯ লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে দলটি। এর পাশাপাশি নতুন করে অনেক রাজ্যেরও সরকার গঠন করে তারা। সেসব রাজ্যের বিধানসভায় কংগ্রেসসহ বিভিন্ন আঞ্চলিক দলের আধিপত্য কমিয়ে পদ্মফুল ফুটিয়েছে মোদির দল। এবার সেই পদ্মশিবিরে নিজের ভূমিকাকে বিরাট কোহলির সাথে তুলনা করে বসলেন দলটির কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। খবর আনন্দবাজার।

দিলীপ ঘোষ দলটির পশ্চিমবঙ্গ রাজ্য শাখার সাবেক সভাপতি। সামনে লোকসভা নির্বাচন উপলক্ষে আনন্দবাজারকে দেয়া এক সাক্ষাত্কারে দিলীপ সর্বশেষ বিধানসভা নির্বাচনে রাজ্যে দলটির উত্থানে নিজের পরোক্ষ ভূমিকার কথা উল্লেখ করেন।

দিলীপ একপর্যায়ে ভারতের সুপারস্টার ক্রিকেটার বিরাট কোহলির প্রসঙ্গ টেনে আনেন। তিনি বলেন, বিরাট কোহলি টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি সব ফরম্যাটেই ভালো খেলেন। কিন্তু ক’জন বিরাট হয় বলেন! আরও অনেকেই তো আছেন। কেউ টেস্টে ভাল খেলছেন, কেউ ওয়ানডে ভাল খেলছেন।

দিলীপ কি তবে বিজেপির বিরাট কোহলি? এরকম প্রশ্ন আসতেই তার জবাব, আমি যখন ক্যাপ্টেন ছিলাম, তখন তো বিরাট কোহলিই ছিলাম। মূলত দিলীপ সভাপতি থাকাকালীন বিধানসভায় আগেরবার মাত্র ৩টি আসন পেলেও, সেবার ৭০টিরও বেশি আসন পায় বিজেপি। তবে নিজের সম্পর্কে ইতিবাচক কথা বলতে গিয়ে বর্তমান রাজ্য নেতৃত্বকে ছোট করেননি তিনি।

বর্তমান নেতৃত্ব নিয়ে তিনি বলেন, এখন দলের গতি অনেকটাই কমে গিয়েছে। নেতৃত্বের বদল হলে এমনটা হয়। চেনামুখ সামনে না থাকলে কর্মীদের কাজ করতে কিছুটা অস্বস্তি হয়। রাজনীতি তো আর সিনেমা দেখতে যাওয়া নয়। এটা অনেকটা হাতে প্রাণ নিয়ে যাওয়া। সামনের নেতৃত্বের উপরে ভরসা রাখতে না পারলে কর্মীরা বের হন না। তবে সামনের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপি এবার চমক দেখাবে বলেও বিশ্বাস করেন তিনি।

উল্লেখ্য, বিধানসভায় ৭০ এর বেশি আসনসহ ২০১৯ লোকসভা নির্বাচনে আগেরবারের ২টি আসনকে ১৮ তে পৌঁছে দেয়ার সময় রাজ্যের দ্বায়িত্বে ছিলেন দিলীপ।

এমএইচআর/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply