পাকিস্তানের গোয়াদর বন্দরে সন্ত্রাসী হামলা, নিহত ৮

|

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের গোয়াদর বন্দর কমপ্লেক্সে হামলার সময় নিহত হয়েছে ৮ জঙ্গি সদস্য। বুধবার (২০ মার্চ) বন্দর কমপ্লেক্সে প্রবেশের চেষ্টা করার সময় আট বন্দুকধারী দেশটির পুলিশ ও নিরাপত্তা কর্মীদের গুলিতে নিহত হয়। খবর দ্য ডন।

আক্রমণের এক পর্যায়ে এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকে জঙ্গিরা। অপরদিকে হামলার সাথে সাথে দ্রুত প্রতিরোধ গড়ে তোলে সামরিক বাহিনীর সদস্যরা। তাদের পাল্টা গুলিতে মারা যায় ৮ জঙ্গি সদস্য। হামলাকারীরা বেলুচিস্তানের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন বেলুচ লিবারেশন আর্মির (বিএলএ) সদস্য। সংগঠনটির সামরিক শাখা মজিদ ব্রিগেড এই হামলার দায় স্বীকার করেছে। জঙ্গিদের গুলিতে দেশটির সামরিক বাহিনীর এক সদস্যও নিহত হয়েছেন।

২০২২ সালের নভেম্বরে নিষিদ্ধ জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তান সরকারের সঙ্গে যুদ্ধবিরতি ভঙ্গ করার পর থেকে পাকিস্তানে বিশেষ করে খাইবার পাখতুনখাওয়া ও বেলুচিস্তানে সন্ত্রাসী হামলা বেড়েছে।

উল্লেখ্য, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড সিকিউরিটি স্টাডিজের একটি নিরাপত্তা প্রতিবেদন মতে, চলতি বছরের ফেব্রুয়ারি থেকে এপর্যন্ত পাকিস্তানে ৯৭টি সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এসব হামলায় ৮৭ জন নিহত এবং ১১৮ জন আহত হয়।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply