অবন্তিকার আত্মহত্যার ৯ দিন: আম্মানের জা‌মিন আবেদন নামঞ্জুর, চলছে তদন্ত

|

কুমিল্লা ব্যুরো:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় তার মায়ের দায়ের করা মামলায় সহপাঠী রায়হান সি‌দ্দিকী আম্মানের জা‌মিন আবেদন নামঞ্জুর করেছে কুমিল্লার সি‌নিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। রোববার (২৪ মার্চ) বেলা পৌনে ১২টায় আম্মানের পক্ষে তার আইনজীবীরা জা‌মিন আবেদন ক‌রলে বিচারক তা নামঞ্জুর করেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ নুরুর রহমান বলেন, দিনের পর দিন ক্যাম্পাসের একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মূল আসামি আম্মান, মেয়েটিকে মানসিক ও যৌনহয়রানিমূলক আচরণ করতো। সে-ই তাকে আত্মহননের দিকে ঠেলে দিয়েছে। এ কারণে আমরা আজ আদালতের কাছে আসামি আম্মানের জামিন নামঞ্জুরের আবেদন করেছি। আমাদের শুনানিতে সন্তুষ্ট হয়ে আসামিকে জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছে আদালত।

জবি শিক্ষার্থীর আত্মহত্যার তদন্তের বিষয়ে জবি ভিসি অধ্যাপক সাদেকা হালিম কোনো মন্তব্য করতে রাজি হননি। তদন্ত কমিটি তাদের আপন গতিতে কাজ চালিয়ে যাচ্ছে বলে জানান তিনি।

তদন্তের অগ্রগতি সম্পর্কে যমুনা টেলিভিশনের পক্ষ থেকে যোগাযোগ করা হয় তদন্ত কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. জাকির হোসেনের সাথে। তিনি বলেন, তদন্ত কমিটি এখন পর্যন্ত ৪ কার্যদিবস সময় পেয়েছে। কিন্তু ছুটির দিনেও কাজ চলছে। নতুন ২-৩ জন যাদের নাম আসছে তাদের ডাকা হবে। তদন্তের অগ্রগতি নিয়ে সার্বিক ধারণা দেয়া এখনই সম্ভব না বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত শুক্রবার (১৫ মার্চ) রাতে ফেসবুক স্ট্যাটাসে সহকারী প্রক্টর ও সহপাঠীকে দায়ী করে আত্মহত্যা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী অবন্তিকা। এরপর সেদিন মধ্যরাত থেকেই উত্তাল হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ক্ষোভে ফেটে পড়েন সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনায় অভিযুক্তদের দ্রুত বিচারের দাবিতে রাতভর ক্যাম্পাসে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা।

/এমএইচআর/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply